সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বুধবার, ১৭ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রমজানকে সামনে রেখে শ্রীমঙ্গলে পণ্যের দাম বৃদ্ধি

তোফায়েল পাপ্পু, শ্রীমঙ্গল:: রমজানের বাকি আর মাত্র হাতে গুনা কয়েক দিন। কিন্তু ভোগ্যপণ্য বাজারে শুরু হয়েছে রমজানের প্রভাব। হঠাৎ করে বেড়ে গেছে পণ্যর দাম। আসন্ন রমজানকে সামনে রেখে অব্যাহতভাবে বেড়ে চলেছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম। বিশেষ করে ইফতার সামগ্রী তৈরির উপকরণ ছোলা, ডাল, তেল, হলুদ, মরিচ, চাল থেকে শুরু করে বেড়েছে মসলার দাম।

সরেজমিনে শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন বাজারে ঘুরে দেখা গেছে, চিনির দাম বেড়েছে কেজিতে ১০-১৫ টাকা। আর বিভিন্ন ধরনের মসলার দাম বেড়েছে কেজিতে ১০০ টাকারও বেশি। বরাবরের মতো চাহিদার তুলনায় সরবরাহ কম থাকাকে দাম বাড়ার কারণ হিসেবে উল্লেখ করছেন বিক্রেতারা।
তবে ক্রেতারা জানান, বাজার কারসাজি করেই দাম বাড়ানো হচ্ছে। শ্রীমঙ্গল সেন্টাল রোডের ক্রেতা মো. ইকবাল হোসেন বলেন, এক কেজি ছোলা কিনলাম ৮৫ টাকায়। গত ৭ দিন আগে কিনেছি ৮০ টাকায়। রোজাকে সামনে রেখে ব্যবসায়ীরা সিন্ডিকেট করে এখনি দাম বাড়িয়ে দিয়েছে।
স্টেশন রোডের মেসার্স মোস্তফা ভেরাইটিজ স্টোর এর স্বত্বাধিকারী আলহাজ্ব মো.মোস্তফা ব্যাপারী বলেন, ছোলা আগে ৮০ টাকায় বিক্রি করেছি, এখন ৮২ থেকে ৮৫ টাকায় বিক্রি করতে হচ্ছে। পাইকারি ব্যবসায়ীরা প্রতিমণে দেড়শ থেকে দুইশত টাকা বেশি নিচ্ছেন।
গত এক সপ্তাহের ব্যবধানে দেশি ছোলার দাম বেড়েছে কেজিতে ১০ টাকা। আর বিদেশি ছোলা ১০ থেকে ১৫ টাকা। দেশি মসুর ডালের দাম বেড়েছে প্রতি কেজিতে ১০ টাকা।

এদিকে ২ সপ্তাহের ব্যবধানে বিভিন্ন ব্র্যান্ডের পাঁচ লিটারের বোতলজাত সয়াবিন তেলের দাম বেড়েছে ৫ টাকা। অন্যদিকে, চিনির দাম ৬ টাকা । আদা কেজিতে ৩৫ টাকা । এদিকে জিরা, দারচিনিসহ সব ধরনের মসলার দামই বেড়েছে অস্বাভাবিক হারে।

রোজাকে সামনে রেখে মুড়ির চাহিদা বেশি থাকলেও এখনো দাম বাড়েনি। তবে রোজা শুরু হলে দাম বাড়তে পারে বলে আভাস দিয়েছেন বিক্রেতারা।
এদিকে মাছের পর্যাপ্ত যোগান থাকলেও বেড়ে চলেছে শাকসবজির দাম। মাছ, মাংশ, ডিম এর দাম ক্রেতাদের হাতের নাগালে। তবে বেশিরভাগ পন্যের দাম বাড়লেও চালের দাম বেড়েছে কেজিতে ১০ টাকা থেকে ২০ টাকা। রমজানের আগেই বাজারে আগুন লাঘায় হাটহাজারের ক্রেতা সাধারন মানুষ এখন দিশেহারা।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: