সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ৫৮ সেকেন্ড আগে
রবিবার, ২৭ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রমজানে নিত্যপণ্যের দাম কম রাখতে যা করণীয় তাই করব : মেয়র

নিউজ ডেস্ক:: সকল পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে উল্লেখ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, গত বছরের তুলনায় এবার রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কম থাকবে। আর দাম কম রাখার জন্য যা যা করণীয় তাই করব।

বৃহস্পতিবার নগর ভবনের ব্যাংকফ্লোর সেমিনার কক্ষে রমজানে পচা-বাসি খাবার ও কেমিক্যালযুক্ত ফল বিক্রি বন্ধ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি রোধে সংশ্লিষ্ট ব্যবসায়ী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

মতবিনিময় সভায় অংশ নিয়ে ঢাকা মহানগর ফল আমদানি-রফতানিকারক আড়ত সমিতির সাধারণ সম্পাদক ফারুক আহমেদ জানান, পাইকারি বাজারের খেজুর বিক্রি হচ্ছে ৬৮ থেকে ৭০ টাকা কেজিতে। আর সেই খেজুর খুচরা বাজারে ১২০ টাকার বেশি দামে বিক্রি হচ্ছে।

এ বিষয়ে মেয়র সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন বলে জানান। মেয়র বলেন, ডিএসসিসির ৫ অঞ্চলে ৫টি বাজার মনিটরিং টিম গঠন করা হবে। রমজানে দ্রব্যমূল্য ও পণ্যের মান ঠিক আছে কিনা তা তারা দেখভাল করবে।

এদিকে কাঁচাবাজার বিক্রেতাদের সমিতির তালিকার সঙ্গে সবজি ও কাঁচা মরিচের দামের বাস্তবে মিল নেই বলে সাংবাদিকরা জানালে ব্যবসায়ীরা বলেন, রমজানে সকল ধরনের সবজির দাম কম থাকবে।

এছাড়া হোটেল মালিক সমিতিকে ফুটপাতে ইফতারের পসরা বসানো থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন মেয়র। নির্দেশ অমান্য করে যদি কেউ ফুটপাত দখলে রাখে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

মতবিনিময় সভায় ব্যবসায়ীরা ছাড়াও স্বাস্থ্য অধিদফতর, প্রাণী সম্পদ অধিদফতরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: