সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কলকাতাকে হারিয়ে ৪ নম্বরে উঠেছে মুম্বাই

স্পোর্টস ডেস্ক::
ঘরের মাঠে খেলা। কিন্তু প্রতিপক্ষের উপর আধিপত্য বিস্তার তো দূরের কথা স্বাগতিকরা নিজেরাই পরাস্ত হয়েছে বিপক্ষ দলের কাছে। এমনিতে মুম্বাইয়ের বিপক্ষে কলকাতার জন্য অপয়া হিসেবে আছে ইডেন গার্ডেন্স। কারণ এই মাঠটিতে ৮ বারের মুখোমুখিতে ৬ বারই জিতেছে মুম্বাই। এবারো তার ব্যতিক্রম হল না। স্বাগতিক কেকেআরের বিপক্ষে ১০২ রানের বিশাল জয় তুলে নিল মুম্বাই।

শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২১০ রান তোলে মুম্বাই ইন্ডিয়ান্স। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন ইশান কিশান। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.১ ওভারে ১০৮ রানেই গুটিয়ে যায় কেকেআর ইনিংস।

টস হেরে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই আসে ৪৬ রান। এরপর দলীয় ৪৬ রানে লুইস (১৮) এবং দলীয় ৬২ রানে যাদব (৩৬) আউট হন। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন অধিনায়ক রোহিত শর্মা এবং ইশান কিশান। মাত্র ২১ বলে ৫ চার এবং ৬ ছক্কায় ৬২ রানের এক ঝড়ো ইনিংস খেলেন কিশান। দলীয় ১৪৪ রানে তাকে থামিয়ে দেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারাইন। এরপর ১৭৭ রানে ১৩ বলে ১৯ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন পান্ডিয়া। এক রানের ব্যবধানে ব্যক্তিগত ৩৬ রান নিয়ে ফিরে যান রোহিত। শেষদিকে বেন কাটিংয়ের ২৪ রান এবং ক্রুনাল পান্ডের অপরাজিত ৮ রানে বড় সংগ্রহে পৌছায় মুম্বাই।

কেকেআরের পীযুষ চাওলা ৪ ওভারে ৪৩ রান খরচায় সর্বোচ্চ ৩টি উইকেট তোলেন। প্রসিধ কৃষ্ণ, টম কুরান ও সুনীল নারাইন নেন ১টি করে উইকেট।

২১১ রানের লক্ষ্যে নেমে এক চার মেরেই ফিরে যান ওপেনার সুনীল নারাইন (৪)। এরপর ক্রিস লিন, রবিন উথাপ্পা ও নিতিশ রানা হাল ধরতে চাইলেও মুম্বাই বোলারদের তোপে পড়ে তা আর সম্ভব হয়নি। লিন ২১, উথাপ্পা ১৪ এবং রানা ২১ রান করে আউট হলে মিডল অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে আর কেউই দাঁড়াতে পারেননি। দলীয় ৯৩ রানেই ৮ উইকেট হারায় দলটি। শেষদিকে টম কুরান ১৮ এবং পীযুষ চাওলা ১১ রান করে আউট হলে আর বেশিদূর যায়নি কেকেআর ইনিংস। শেষমেশ ১৮.১ ওভারে ১০৮ রানেই গুটিয়ে যায় কেকেআর ইনিংস।

মুম্বাইয়ের ক্রুনাল পান্ডে ও হার্দিক পান্ডিয়া ২টি করে উইকেট নেন। মিচেল ম্যাকলেনাহান, জাসপ্রিত বুমরাহ, মায়াঙ্ক মার্কণ্ডে ও বেন কাটিং ১টি করে উইকেট নেন।

এই ম্যাচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ৪ নম্বরে উঠেছে মুম্বাই।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: