সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ২২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঝাড়ু হাতে বায়তুল মোকাররম মসজিদ পরিষ্কার করলেন সাঈদ খোকন

নিউজ ডেস্ক:: ঝাড়ু হাতে নিয়ে নিজেই বায়তুল মোকাররম মসজিদের পরিচ্ছন্নতা ও ধৌতকরণ কাজে অংশ নিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

বুধবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররম প্রাঙ্গণে ডিএসসিসির আয়োজনে এবং ইসলামিক ফাউন্ডেশনের সহযোগিতায় পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধনে মেয়র ঝাড়ু হাতে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন।

রাজধানীর ব্যস্ততম এলাকায় অবস্থিত জাতীয় মসজিদে ইবাদত-বন্দেগিতে মুসলমানদের উপস্থিতি অন্যান্য মসজিদগুলো থেকে বেশি হয়ে থাকে। রমজানে এখানে মুসুল্লিদের যাতায়াত বহুলাংশে বেড়ে যায়। এজন্য বিশেষ নিরাপত্তার পাশাপাশি সার্বক্ষণিক পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মুসুল্লিদের যাতায়াত ও ইবাদতে স্বাচ্ছন্দ্য আনতে এ কার্যক্রম বাস্তবায়ন করছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন।

khokon1

এই কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন নিজেই ঝাড়ু হাতে নিয়ে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ পরিচ্ছন্নতা ও ধৌতকরণ কাজে অংশগ্রহণ করেন।

এ সময় ইসলামি ফাউন্ডেশনের মহাপরিচালক (ডিজি) শামীম মো. আফজাল, কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর আবু আহমেদ মন্নাফী, ফরিদউদ্দিন আহমেদ রতন, হুমায়ুন কবীর, ডিএসসিসির সচিব খান মোহাম্মদ শাহাবুদ্দিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেয়র সাঈদ খোকন বলেন, ‘পবিত্র রমজান মাসে ধর্মপ্রাণ মুসল্লিগণ যেন পরিচ্ছন্ন পরিবেশে ইবাদত বন্দেগি করতে পারেন, সে লক্ষ্যে জনসমাগম স্থল ও মসজিদসমূহ পরিচ্ছন্নকরণের লক্ষ্যে ডিএসসিসি গৃহীত কর্মসূচি আজ ‘বায়তুল মোকাররম জাতীয় মসজিদ পরিচ্ছন্নতাকরণ’ কাজের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হল।

এ সময় তিনি স্বেচ্ছাসেবী, এলাকাবাসী, কাউন্সিলরসহ সবাইকে নিজ নিজ এলাকার মসজিদসমূহ পরিচ্ছন্নকরণে এগিয়ে আসা এবং কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মকান্ডে শরীক হওয়ার আহ্বান জানান।

khokon1

মেয়র সাঈদ খোকন বলেন, ‘ঈদের কেনাকাটার জন্য প্রত্যন্ত অঞ্চলসহ সারাদেশ থেকে ব্যবসায়ীসহ বিভিন্ন ধরনের মানুষ রাজধানীতে আসায় যানজটের ক্ষেত্রে একটা বড় চাপের সৃষ্টি হয়। রমজান মাসে রোজাদাররা যেন বাড়িতে ফিরে প্রিয়জনদের সাথে একত্রে ইফতার করতে পারে, সেজন্য নগরীর যানজট সহনীয় পর্যায়ে রাখতে ট্রাফিক বিভাগের সঙ্গে সমন্বয় করে কার্যক্রম গ্রহণ এবং ফুটপাথসমূহ পথচারীদের চলাচলের জন্য উন্মুক্ত রাখার লক্ষ্যে নিয়মিত মোবাইল কোর্ট চালু রাখা হবে।’

পরে মেয়র সাঈদ খোকন সাংবাদিকদের বলেন, ‘ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ নগরীর পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করতে ধারাবাহিক কর্মসূচি পালন করছে। ইতোমধ্যে পরিচ্ছন্নতায় মানুষের অংশগ্রহণে রেকর্ড সৃষ্টি হয়েছে।’

তিনি বলেন, ‘এখানে মুসল্লিরা যাতে চলাফেরায় স্বাচ্ছন্দ্য অনুভব করে সেজন্য মসজিদ প্রাঙ্গণের পরিষ্কার-পরিচ্ছন্নতা বেশি জরুরি। মসজিদ কর্তৃপক্ষ নিশ্চয়ই সে বিষয়টি করে আসছে। আমরা তাদের সঙ্গে নিয়ে এ কাজকে আরও সুন্দর ও বৃহৎ পরিসরে যাতে করা যায়, সে বিষয়টি নিশ্চিত করতে চাই।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: