সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ২২ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শুভ জন্মদিন মুশফিক

স্পোর্টস ডেস্ক::
আজ বাংলাদেশ জাতীয় দলের উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিমের জন্মদিন। ১৯৮৮ সালের এই দিনে রাজশাহী বিভাগের বগুড়া শহরে জন্মগ্রহণ করেন। আজ তিনি ৩০ বছর পূর্ণ করলেন। শুভ জন্মদিন লিটল মাস্টার ব্লাস্টার মুশফিকুর রহিম।

২০০৫ সালে ২৬ মে মুশফিক যখন মাত্র ১৬ বছরে পা দেন তখনই লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের জার্সিতে টেস্ট অভিষেক হয়। ঠিক তারপরের বছর ৬ আগস্ট হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে জাতীয় দলের হয়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়। এরপরেই বাংলাদেশ ক্রিকেটের প্রাণ হয়ে উঠেন।

২০০৯ সালের আগস্ট থেকে ২০১০ সালের ডিসেম্বর পর্যন্ত মুশফিকুর রহিম দলের ভাইস ক্যাপ্টেন ছিলেন। এরপরে বাংলাদেশের হয়ে অধিনায়কের ভূমিকাও পালন করেন। ৫ ফিট ৩ ইঞ্চি উচ্চতার মুশফিক উইকেট কিপিং এবং মিডল ওর্ডারে বাংলাদেশের মূল ভরসা।

জাতীয় দলের হয়ে ১৮৪টি ওয়ানডে খেলে ইতোমধ্যে ৪ হাজার ৭শ ১৮ রান করেছেন তিনি। যার মধ্যে পাঁচটি সেঞ্চুরি ও ২৮ টি অর্ধশতক রয়েছে ডানহাতি উইকেটকিপার এই ব্যাটসম্যানের। এছাড়া বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ৬০ টেস্ট খেলে তিন হাজার ৬ শত ৩৬ রান করেন মুশফিক। যার মধ্যে রয়েছে পাঁচটি সেঞ্চুরি, ১৯টি হাফ সেঞ্চুরি এবং একটি ডাবল সেঞ্চুরি। আর ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ৬০ ম্যাচ খেলে ১০১২ রান করেন এই ক্রিকেট তারকা।

 




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: