সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বুধবার, ১৫ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেখার যেন কেউ নেই : পচাঁ-র্দুগন্ধময় পরিবেশে চলছে সড়কের বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান

কানাইঘাট প্রতিনিধি ::
কানাইঘাট উপজেলার দিঘীরপাড় পুর্ব ইউপি’র সড়কের বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান চলছে পচা আবর্জনার এক র্দুগন্ধময় পরিবেশে। দিঘীরপাড় ইউনিয়নের গুরুত্বপুর্ণ জনবহুল স্থানে বিদ্যালয়টির অবস্থান হওয়া সত্ত্বেও ইহা দেখার যেন কেউ নেই। প্রায় ৬’শত কোমলমতি শিশুশিক্ষাথী দিনের বেশীরভাগ সময় অস্বাস্থ্যকর পরিবেশে দিন কাটাতে হয়।

জানা গেছে, স্থানীয় সড়কের বাজার সংলগ্ন এ বিদ্যালয়টির রাস্তা সহ আশপাশ এলাকায় একটি প্রভাবশালী মহল তাদের কারখানার বজ্য পচাঁ আর্বজনা প্রতিদিন বিদ্যালয়ের পাশে ফেলে রাখেন। ফলে প্রতিনিয়ত এসব আর্বজনা ফেলার কারনে বিদ্যালয় এলাকা হয়ে উঠেছে পচাঁ র্দুগন্ধময় পরিবেশে। যার কারনে একটি অস্বাস্থ্যকর পরিবেশে লেখাপড়া করতে হচ্ছে তাদের। বেশ কয়েকজন অভিভাবক জানান বিদ্যালয়ে র্দুগন্ধময় পরিবেশ হওয়ায় নানা রোগ-ব্যাধী তাদের সন্তানদের যেন পিছু ছাড়ছেনা।

মঙ্গলবার (৮মে) বেলা ১টায় বিদ্যালয়ের কয়েক শতাধিক শিক্ষার্থীরা জানান বিদ্যালয়ে শুধু পচাঁ গন্ধ। তারা অনেক সময় খাতার কাগজ ছিড়ে নাকে মুখে চাপ দিয়ে ক্লাশ রুমে বসতে হয়। এ ছাড়াও তারা জানায় বিশেষ করে বনরাজ রেস্টুরেন্টের মিষ্টির কারখানা ও রফিক মেম্বারের আইসক্রিম ফ্যাক্টরীর বজ্য আর্বজনা ফেলায় বিদ্যালয়ের পরিবেশ মারাত্মক দুষিত হচ্ছে। এমনকি এসব কারখানার পচাঁ আর্বজনা সরাতে বিদ্যালয় মুখী পাইপ লাগিয়ে দেওয়ায় অনবরত আর্বজনা পড়ে স্তুপে পরিণত হয়েছে। তাঁরা এসব র্দুগন্ধময় পরিবেশ থেকে মুক্তি পেতে প্রশাসনের আশুহস্তক্ষেপ কামনা করেছেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জানিয়েছেন, কারখানার বর্জ্য ও ময়লা আবর্জনা স্কুলের পার্শ্বে না ফেলার জন্য বার বার অনুরোধ করা হলেও কোন প্রতিকার হয়নি।

এব্যাপারে কারখানার মালিকদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের পাওয়া যায়নি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: