সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রমজানে সাংগঠনিক কার্যক্রম গতিশীল করতে বিস্তারিত কর্মসুচী গ্রহণ করেছে নগর বিএনপি

সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী বলেছেন- অবৈধ ফ্যাসিস্ট সরকার একটি ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে দীর্ঘদিন থেকে আটকে রেখেছে। আইন ও মানবাধিকারের কোন তোয়াক্কা না করে তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রীর জামিন নিয়ে সরকার ঘৃন্য ষড়যন্ত্রে মেতে উঠেছে। দীর্ঘ দিন পর মঙ্গলবার জামিন শুনানীর দিন ধার্য্য হলেও মঙ্গলবার রায় না দিয়ে বাকশালীরা নতুন ষড়যন্ত্রের জাল বিস্তার করছে। কোন ষড়যন্ত্রই জনগণ সফল হতে দেবেনা। অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

মঙ্গলবার (৮মে) সিলেট মহানগর বিএনপির কার্যনির্বাহী পরিষদের এক জরুরী সভা মহানগর ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে তাঁর ভাতালিয়াস্থ বাসভবনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমের পরিচালনায় অনুষ্ঠিত জরুরী সভায় মহানগর কার্যনির্বাহী পরিষদের উর্ধ্বতন দায়িত্বশীল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় আসন্ন পবিত্র মাহে রমজানকে সামনে রেখে সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষে ২৭টি ওয়ার্ডে পৃথক ইফতার মাহফিল আয়োজনের সিদ্ধান্ত গৃহিত হয়। ২৭টি ওয়ার্ডকে ৯ভাগে বিভক্ত করে ৯টি পৃথক ইফতার মাহফিল আয়োজনের লক্ষে ৯টি কমিটি গঠন করা হয়। প্রতিটি কমিটিতে তিন জন উর্ধ্বতন দায়িত্বশীল রয়েছেন। সভায় সদ্য প্রয়াত জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক লায়েক আহমদ ও মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিবের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। সভার শেষ পর্যায়ে দুই ছাত্রদল নেতার রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মহানগর বিএনপির সহ-সভাপতি মুফতী বদরুন নুর সায়েক।

জরুরী সভায় মহানগর সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন- দেশ ও জাতি ক্রান্তিকাল অতিবাহিত করছে। দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বিএনপি বর্তমানে কঠোর দুর্দিন পার করছে। দলের চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ষড়যন্ত্রমুলক মামলায় দীর্ঘদিন থেকে কারাগারে রয়েছেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন দেশনায়ক তারেক রহমানের নির্দেশনায় বিএনপি দুর্দিন কাটিয়ে উঠতে শুরু করেছে। এমতাবস্থায় দলীয় কার্যক্রম সুদৃঢ় করতে মহানগর বিএনপি নেতৃবৃন্দকে অগ্রনী ভুমিকা পালন করতে হবে। আসন্ন মাহে রমজান মাসকে সামনে রেখে মহানগরের প্রতিটি ওয়ার্ডের কার্যক্রম গতিশীল করতে ইফতার মাহফিলগুলোকে সর্বাত্মকভাবে সফল করতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও দেশনায়ক তারকে রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা সমুহ এবং ফরমায়েসী রায়ে দেয়া সাজা বাতিল করতে শহীদ জিয়ার সৈনিকদের ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে।

আসন্ন মাহে রমজানে মহানগরে পৃথক ৯টি ইফতার মাহফিল সফলে যারা দায়িত্ব পালন করবেন, তারা হলেন- ১,২ ও ৩ নং ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন মহানগর সহ-সভাপতি মুফতী বদরুন নুর সায়েক, সাংগঠনিক সম্পাদক কাউন্সিলার সৈয়দ তৌফিকুল হাদী ও সাংগঠনিক সম্পাদক মাহবুব চৌধুরী, ৪,৫ ও ৬নং ওয়ার্ডে মহানগর সহ-সভাপতি কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন আহমদ মাসুক ও প্রচার সম্পাদক শামীম মজুমদার, ৭,৮ ও ৯নং ওয়ার্ডে মহানগর সহ-সভাপতি জিয়াউল ইসলাম জিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী ও বিএনপি নেতা কামাল মিয়া, ১০,১১ ও ১২ নং ওয়ার্ডে মহানগর সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, সহ-সভাপতি ও কাউন্সিলার ফরহাদ চৌধুরী শামীম এবং দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো, ১৩,১৪ ও ১৫নং ওয়ার্ডে মহানগর সহ-সভাপতি সালেহ আহমদ খসরু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেক, ১৬,১৭ ও ১৮নং ওয়ার্ডে মহানগর সহ-সভাপতি হুমায়ুন কবির শাহীন, সহ-সভাপতি জিয়াউল গণি আরেফিন জিল্লুর এবং যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আতিকুর রহমান সাবু, ১৯,২০ ও ২১নং ওয়ার্ডে মহানগর সহ-সভাপতি সুদীপ রঞ্জন সেন বাপ্পু, যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলার দিনার খান হাসু এবং কাউন্সিলার আব্দুর রকিব তুহিন, ২২,২৩ ও ২৪নং ওয়ার্ডে মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মঈনুদ্দিন সোহেল ও অর্থ সম্পাদক এডভোকেট আবুল ফজল, ২৫,২৬ ও ২৭নং ওয়ার্ডে মহানগর সহ-সভাপতি আব্দুস সাত্তার, সাংগঠনিক সম্পাদক মুকুল মোর্শেদ ও আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন।

জরুরী সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সহ-সভাপতি এডভোকেট ফয়জুর রহমান জাহেদ, হুমায়ুন কবির শাহীন, সালেহ আহমদ খসরু, কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, বাবু নিহার রঞ্জন দে, জিয়াউল ইসলাম জিয়া, আব্দুস সাত্তার, সুদীপ রঞ্জন সেন বাপ্পু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেক, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, এডভোকেট আতিকুর রহমান সাবু, হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মুকুল মোর্শেদ ও মাহবুব চৌধুরী, অর্থ সম্পাদক এডভোকেট আবুল ফজল, দফতর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো ও প্রচার সম্পাদক শামীম মজুমদার প্রমুখ। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: