সর্বশেষ আপডেট : ৯ মিনিট ০ সেকেন্ড আগে
শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্যারিসে স্বরলিপি শিল্পীগোষ্ঠীর বৈশাখী উৎসব

আবুল কালাম মামুন, ফ্রান্স: ফ্রান্সের প্যারিসে সেদিন ছিল বৈরী আবহাওয়া। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। তারপরও ঘরে বসে ছিলেন না উৎসব প্রিয় প্রবাসী বাংলাদেশিরা। দুপুর থেকেই তারা আসতে শুরু করেন জুরেস পার্কে। পার্কের চারদিকে সাজ সাজ রব। পুরুষেরা পরছেন পাঞ্জাবি। নারী আর শিশুরা রংবেরঙের বৈচিত্র্যপূর্ণ দেশীয় পোশাক। বৈশাখ মানে তো উচ্ছ্বাস, উত্তাপ আর উৎসবের আমেজ। তাই তো প্রবাসীরা ছাতা হাতে ভেদাভেদ ভুলে উৎসবের রঙে শামিল হয়েছেন প্রাণের বৈশাখী উৎসবে। শোভাযাত্রা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ঢাক-ঢোল, নাচ-গান, ব্যানার, ফেস্টুন আর মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে প্যারিসের জুরেস পার্ক হয়ে উঠেছিল আনন্দমুখর একটি ছোট বাংলাদেশ।
গত রোববার (২৯ এপ্রিল) প্রতি বছরের মতো স্বরলিপি শিল্পী গোষ্ঠী আয়োজন করে বৈশাখী উৎসবের। অনুষ্ঠানের শুরুতে মঞ্চে এসে নতুন বছরের শুভেচ্ছা জানান সংগঠনের সভাপতি এমদাদুল হক, উপদেষ্টা সুব্রত ভট্টাচার্য, ফ্রান্সের বাংলাদেশ দূতাবাসের হেড অব চ্যান্সারি হযরত আলী খান, অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, তুলুজ বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশনের সভাপতি ফখরুল আকম সেলিম, আওয়ামী লীগের ফ্রান্স শাখার সভাপতি বেনজির আহমদ, টি এম রেজা, তাপস বড়ুয়া, সংস্কৃতি কর্মী রেদওয়ান জুয়েল, চিত্রশিল্পী শাহাদত হোসেন, ফয়ছল আহমেদ, অপু আলম, দেবেশ বড়ুয়া, দেলওয়ার হোসেন ও বাসু গোস্বামী প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ও বাংলাদেশ থেকে আগত মিরাক্কেল চ্যাম্পিয়ন আবু হেনা রনি। মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা। গান পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত ফোক শিল্পী আসিক, ক্লোজআপ ওয়ান পুতুল। প্রবাসী বাংলাদেশির পাশাপাশি ভিনদেশি নাগরিকেরাও অনুষ্ঠানটি উপভোগ করেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: