সর্বশেষ আপডেট : ৫৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২৫ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কেরালার মসজিদে সম্প্রীতির অনন্য নজির

আন্তর্জাতিক ডেস্ক::
সম্প্রীতি ও সহানুভূতির নজির গড়ে ভারতজুড়ে আলোচনার জন্ম দিয়েছে কেরালার একটি মসজিদ।ওই মসজিদটির ভেতরে পাশের স্কুলে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের অভিভাবকদের বিশ্রামের ব্যবস্থা করা হয়।পাশাপাশি তাদের পানি ও দুপুরের খাবার পানের ব্যবস্থা করেন মসজিদটি পরিচালনায় জড়িতরা।

জানা গেছে, রোববার সকালে কেরালার শিবগিরি স্কুলে সিট পড়েছিল পরীক্ষার্থীদের। সকাল থেকেই সেখানে ভিড় করেন অভিভাবকরা।পরীক্ষা শুরুর পরও স্কুলের বাইরেই দাঁড়িয়েছিলেন তারা। পাশের মসজিদের পরিচালনায় দায়িত্বে থাকা ভদি হিরা ট্রাস্টের সদস্যরা দেখতে পান অভিভাবকরা প্রচণ্ড গরম, খিদা ও পানি পিপাসায় কষ্ট পাচ্ছেন।

তখন ট্রাস্টের সদস্যরা মসজিদের ভেতরে অভিভাবকদের নিয়ে যান। সেখানে তাদের বিশ্রামের ব্যবস্থা করেন। পাশাপাশি তাদের খাবার ও পানিপানের ব্যবস্থা করা হয়।

এদিকে সকাল থেকে মসজিদে অবস্থানরত অভিভাবকদের উপস্থিতিতেই দুপুরে জোহর নামাজ পড়েন মুসল্লিরা।মসজিদের অমুসিলমদের বিশ্রামের ও আপ্যায়নের বিষয়টি সাধারণ মুসলমানরাও সমর্থন করেছেন। এ নিয়ে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরীক্ষা শেষে ছেলেমেয়েদের নিয়ে অভিভাবকরা বাড়ি ফিরে গেছেন।

ভারতজুড়ে যখন ধর্মের নামে উসকানি, বিভেদ মাথাচাড়া দিচ্ছে, তখন মসজিদে সম্প্রীতির নজির গড়ায় স্থানীয় মুসলমানদের প্রশংসা করছেন সুধীজনরা।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: