সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৪ সেকেন্ড আগে
সোমবার, ২১ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পর্দা উঠছে কান চলচ্চিত্র উৎসবের

বিনোদন ডেস্ক::
বিশ্ব চলচ্চিত্র আসরে সবচেয়ে প্রভাবশালী এবং মর্যাদাপূর্ণ আয়োজন কান চলচ্চিত্র উৎসব। ৭১তম জমকালো এ আয়োজনের পর্দা উঠছে আজ। চলবে ১৯ মে পর্যন্ত। ১২ দিনের এই আয়োজনের এবারের প্রতিযোগিতায় স্থান পেয়েছে ২১টি ছবি। এগুলোর মধ্য থেকে সেরা ছবিকে স্বর্ণ পাম দেবেন বিচারকরা। তাদের সভাপতি হিসেবে থাকছেন অস্ট্রেলিয়ান অভিনেত্রী কেট ব্ল্যানচেট। কেটসহ নয় সদস্যের এ দলে পাঁচজন নারী ও চারজন পুরুষ রয়েছেন।

জুরিবোর্ডে সাতটি দেশের চলচ্চিত্র ব্যক্তিত্বরা স্থান পেয়েছেন। উৎসবে জমা পড়েছে মোট ১ হাজার ৯০৬টি ছবি। সব ছবি দেখে সেরাগুলো বেছে নিয়েছে বিভিন্ন নির্বাচক কমিটি। তবে এবারের আয়োজনে আমূল পরিবর্তন আনছেন আয়োজকরা। পরিবর্তন আসছে প্রেস শো ও পাবলিক স্ক্রিনিংয়ে। আসরে সাংবাদিক ও অতিথিদের জন্য প্রতিযোগিতা বিভাগের ছবির প্রদর্শনী হবে একসঙ্গে। প্রেস শো ও পাবলিক স্ক্রিনিংকে মিলিয়ে ফেলার সিদ্ধান্তে থিয়েরি ফ্রেমো অটল। কান চলচ্চিত্র উৎসবের এ আসরের উদ্বোধনী ছবি আসগর ফারহাদির ‘এভরিবডি নৌস’। এর গল্প লরা নামের এক নারীকে ঘিরে। আজ পালে দো ফেস্টিভাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরের উদ্বোধনী প্রদর্শনী হবে প্রতিযোগিতা বিভাগে। কান ক্ল্যাসিকসের আরেক আকর্ষণ সিনেমা ডি লা প্লাজ। এ আয়োজনে সাগর পারে ধ্রুপদী কয়েকটি ছবি দেখানো হয়।

এবার আমেরিকার র‌্যান্ডেল ক্লাইজারের ‘গ্রিস’ ছবির প্রদর্শনীতে থাকবেন হলিউড তারকা জন ট্রাভোল্টা। মাঝখানে উৎসবের বিভিন্ন বিভাগে যুক্ত হয় আরো ১১টি ছবি। এর মধ্যে প্রতিযোগিতা বিভাগে যোগ হয় তিনটি, প্রতিযোগিতার বাইরে একটি, আঁ সারতেঁ রিগায় তিনটি, বিশেষ প্রদর্শনীতে (স্পেশাল স্ক্রিনিং) একটি, মিডনাইট স্ক্রিনিংয়ে দুটি ও একটি সমাপনী ছবি। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে বেছে নেওয়া হয়েছে আটটি চলচ্চিত্র। এদিকে সিনেফঁদাসিউ বিভাগে বেছে নেওয়া হয়েছে চার মহাদেশের ১৪টি দেশের ১৭টি চলচ্চিত্র। যার তিনটি অ্যানিমেটেড। ১২ দিনের এ উৎসবটি শেষ হবে ১৯ মে।

 




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: