সর্বশেষ আপডেট : ১৬ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে লাউয়াছড়া পাহাড়ি এলাকায় গাছ পড়েবিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থা ব্যাহত

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ ::
মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে পাহাড়ি এলাকায় রোববার রাতভর ও সোমবার সকাল ১১টায় সৃষ্ট ঝড় বৃষ্টিতে ৩৩ হাজার কেভি প্রধান বিদ্যুৎ লাইনের উপর গাছ পড়ে বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থা ব্যাহত হয়। গাছ কেটে সরিয়ে দুদিনে প্রায় ১৮ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন ছিল। বিদ্যুৎ ব্যবস্থা ব্যাহত হওয়ায় টানা প্রায় ১৮ ঘন্টা কমলগঞ্জ উপজেলা বিদ্যুৎ বিহীন হয়ে পড়ে এবং চা কারখানায় উৎপাদনে বিঘ্ন ঘটে।

গত রোববার রাতের কাল বৈশাখী ঝড় বৃষ্টির পর সকাল ১০টায় কমলগঞ্জ উপজেলা বিদ্যুৎ সরবরাহ চালু হওয়ার এক ঘন্টা পর বেলা ১১টায় ফের শুরু হয় ঝড় বৃষ্টি। উপজেলা বিদ্যুৎ বিহীন থাকায় ভোগান্তির শিকার হন গ্রাহকরা। এসময় লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর পাহাড়ি এলাকায় একটি বড় গাছ ভেঙ্গে ৩৩ হাজার কেভি প্রধান বিদ্যুৎ লাইনের উপর। বৃষ্টি থামার পর বিদ্যুৎকর্মীরা ঘটনাস্থলে গিয়ে গাছ কেটে সরিয়ে ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ লাইন মেরামত করে বিকাল ৫টায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়। এ সময়ে চা বাগানে কারখানা সমুহে চায়ের উৎপাদনে বিঘ্ন ঘটে এবং ব্যবসা বাণিজ্য ও বিভিন্ন ছোট ছোট কারখানা মালিকরা ভোগান্তির শিকার হন।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের এজিএম (কম) গোলাম ফারুক বলেন, সোমবার সকালে লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকায় ঝড় বৃষ্টির সময় একটি বড় গাছ ভেঙ্গে পড়ে বৈদ্যুতিক লাইনের ক্ষতি হয়। ক্ষতিগ্রস্ত লাইন সংস্কার করে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে ৫ ঘন্টা সময় লাগে। তিনি আরও বলেন, রোববার রাতে কাল বৈশাখী ঝড়ে উপজেলার বিভিন্ন স্থানে গাছ পড়ে বৈদ্যুতিক লাইনেরও ক্ষতি হয়। এতে রোববার রাত ১০টা থেকে সোমবার সকাল ১০টা পর্যন্ত বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল।
মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মোবারক হোসেন সরকার বলেন, সোমবার সকালের ঝড় বৃষ্টির সময় ও রবিবার রাতের বৈশাখী ঝড়ে বৈদ্যুতিক লাইনের ক্ষতি হচ্ছে। স্বাভাবিক রাখা কঠিন হয়ে দাঁড়িয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: