সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৬ সেকেন্ড আগে
সোমবার, ২১ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চতুর্থ মেয়াদে প্রেসিডেন্ট হিসেবে শপথ নিচ্ছেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক::
আজ সোমবার চতুর্থ বারের মতো রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ভ্লাদিমির পুতিন। গেলো মার্চে নির্বাচনে জয়ী হওয়ার তিন সপ্তাহের বেশি সময় পর পুতিনের এই শপথ গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।গেলো ১৮ বছর ধরে তিনি রাশিয়ার প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রীর পদে অধিষ্ঠিত।

এদিকে শনিবার রাজধানী মস্কোসহ রাশিয়ার অন্যান্য শহরে দাঙ্গা পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। তাই সোমবার পুতিনের শপথ চলাকালে নতুন করে সহিংসতার আশঙ্কা করা হচ্ছে।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানায়, এবারের শপথ গ্রহণ অনুষ্ঠানে ২০১২ সালের মতো হাইপ্রোফাইল ব্যক্তিরা উপস্থিতি থাকবে না। বরং মার্চে যারা পুতিনের হয়ে প্রচার-প্রচারণা চালিয়েছেন সেই সব স্বেচ্ছাসেবীদের সঙ্গে দেখা করার কথা রয়েছে তার।

শপথ গ্রহণ অনুষ্ঠানকে ঘিরে দেশটির ১৯টি শহর থেকে এক হাজারের বেশি মানুষকে গ্রেপ্তার করেছে নিরাপত্তা বাহিনী। যাদের প্রায় অর্ধেকই মস্কো থেকে গ্রেপ্তার করা হয়েছে।

চলতি বছরের ১৮ মার্চ যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেখানে পুতিন ৭৬ শতাংশের বেশি ভোট পেয়েছেন। যা তার সর্বোচ্চ নির্বাচনী সাফল্য। যদিও এই নির্বাচনে ব্যাপক কারচুপি ও অনিয়মের অভিযোগ এনেছেন আন্তর্জাতিক পর্যবেক্ষকরা।

এমনকি পুতিনের বিরোধী হিসেবে পরিচিত শক্ত প্রতিপক্ষ অ্যালেক্সেই নাভালনিকে নির্বাচনে দাঁড়াতে দেয়া হয়নি। এদিকে শনিবার অননুমোদিত বিক্ষোভে অংশ নেয়ার জন্য নাভালনিকে অল্প সময়ের জন্য আটক করে নিরাপত্তা বাহিনী।

সুত্র:বিবিসি




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: