সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৫ সেকেন্ড আগে
বুধবার, ১৫ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক::
আফগানিস্তানের পশ্চিমাঞ্চলে এক মসজিদে বোমা হামলায় অন্তত ১৪জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০ জনের বেশি। মসজিদটি একটি ভোটার নিবন্ধন কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছিল। দেশটির খোস্ট শহরে স্থানীয় সময় রবিবার এ ঘটনা ঘটেছে। বেসামরিক নাগরিকরা নামাজ পড়ার জন্য ও নিবন্ধিত হতে মসজিদের পাশে জড়ো হলে হামলা চালানো হয়।

আফগান জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মাজরুহকে উদ্ধৃত করে খবরে বলা হয়, খোস্ট শহরের ইয়াকৌবি মসজিদে রবিবার বোমা হামলা চালানো হয়েছে। তাৎক্ষণিকভাবে কেউ হামলার দায় স্বীকার করেনি। জঙ্গি গোষ্ঠী তালিবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ আল জাজিরাকে জানিয়েছে, দলটি হামলার সঙ্গে জড়িত নয়।

এই বছরের অক্টোবরে আফগানিস্তানে পার্লামেন্টারি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে দেশটিতে ভোটার নিবন্ধন কেন্দ্র ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের লক্ষ্য করে চালানো হামলার পরিমাণ বেড়েছে। সম্প্রতি রাজধানী কাবুলে ও বাঘলান প্রদেশের ভোটার নিবন্ধন কেন্দ্রে বোমা হামলায় কমপক্ষে ৬৩জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। জঙ্গি গোষ্ঠী আইএস ওই হামলার দায় স্বীকার করেছে।

আল জাজিরার কাবুল প্রতিবেদক জেনিফার গ্লাসি বলেছেন, ভোটার নিবন্ধন কেন্দ্র, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মীদের ওপর হামলা চালিয়ে সরকার-বিরোধীরা এই বহু প্রতীক্ষিত নির্বাচন পেছানোর চেষ্টা করছে। গত মাস থেকে নিবন্ধন শুরু হওয়ার এখন পর্যন্ত দেশটির আনুমানিক ১০ লাখ ভোটার নিবন্ধিত হয়েছেন। তবে সরকারের লক্ষ্য হচ্ছে মধ্য-জুনের আগে ১৫ লাখ নিবন্ধিত ভোটার। কাবুলে অনেক মানুষ এসব ভোটার কেন্দ্রের আশপাশে যেতে ভয় পায়। জুনের মধ্যে নিবন্ধিত ভোটারের সংখ্যা ১৫ লাখ হওয়ার সম্ভাবনা কম।
সুত্র:আল জাজিরা।

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: