সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ৫২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এশিয়া মডেল ফেস্টে বাংলাদেশ

বিনোদন ডেস্ক:: এশিয়া মডেল ফেস্টে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো বাংলাদেশ। এশিয়ার দেশগুলোর মডেলিং ও ফ্যাশন জগতের সবচেয়ে বড় এই আয়োজনে এখন থেকে প্রতি বছর অংশ নেবে বাংলাদেশ। বাংলাদেশে এশিয়া মডেল ফেস্ট সমন্বয় ও আয়োজন করবে বাংলাদেশি যোগাযোগ ও অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ক্রসওয়াক কমিউনিকেশন ও কোরীয় প্রতিষ্ঠান কোরবান।

সম্প্রতি দক্ষিণ কোরিয়ার সিউলের স্যামঝাং হোটেলে উৎসবের আয়োজক প্রতিষ্ঠান কোরিয়া মডেল অ্যাসোসিয়েশনের সঙ্গে এ-সংক্রান্ত চুক্তি সই করে এই দুই প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। আগামী বছর থেকে এই দুই প্রতিষ্ঠান যৌথভাবে ‘ফেস অব বাংলাদেশ’ শিরোনামে নতুন মডেল খোঁজার প্রতিযোগিতা আয়োজন করবে। এর মাধ্যমে সেরা চারজন মডেল এশিয়া মডেল ফেস্টের ‘নিউ স্টার মডেল কনটেস্ট’ ও ‘ফেস অব এশিয়ায়’ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের জনপ্রিয় মডেল শাবনাজ সাদিয়া ইমি, কোরীয় মডেল অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ইউ সিগ ইয়াং, ক্রসওয়াকের ব্যবস্থাপনা পরিচালক এম এ মারুফ এবং কোভানের গ্লোবাল চেয়ারম্যান মাইয়ান হান কো ও কোরবান বাংলাদেশের জেমস কিম।

এ বছরের ১৩তম এশিয়া মডেল ফেস্টে অংশ নিচ্ছে এশিয়ার ২৭ দেশ। এতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন, দুজন মডেল। সেলিব্রিটি মডেলদের বিশেষ আয়োজন এশিয়া মডেল স্টার ও মডেল পুরস্কার অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন শাবনাজ সাদিয়া ইমি।

শনিবারে শুরু হয়েছে ফেস অব এশিয়া অনুষ্ঠান। সেরা নবীন মডেল খোঁজার এই প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন স্মরণ রহমান।

গত ২৫ মার্চ শুরু হওয়া ১২ দিনের এশিয়া মডেল ক্যাম্পে অংশ নিচ্ছেন স্মরণ রহমান। রবিবার এশিয়ার ট্র্যাডিশনাল ফ্যাশনে বাংলাদেশের ঐতিহ্যবাহী পোশাকে র্যাম্পে হাঁটবেন ইমি ও স্মরণ। সেই সঙ্গে ২৭ দেশের সেলিব্রিটি মডেলদের নিয়ে গালা অনুষ্ঠান এশিয়া মডেল স্টারের মঞ্চে হাঁটবেন ইমি।

এই প্রসঙ্গে ক্রসওয়াকের ব্যবস্থাপনা পরিচালক এম এ মারুফ বলেন, “এশিয়া মডেল ফেস্ট বাংলাদেশের নতুন এবং প্রতিভাবান মডেলদের জন্য একটি অনন্য একটি প্লাটফর্ম। এই ফেস্টিভাল এ অংশগ্রহন করে মডেলিং এবং ফ্যাশন এ আমরা আনর্জাতিক মানের অভিজ্ঞতা অর্জন করতে পারবো। এই প্লাটফর্ম এর মাধ্যমে বিভিন্ন দেশের নবীন মডেলরা আন্তর্জাতিক মানের ডিজাইনারদের সাথে কাজ করার সুযোগ পায়। প্রথমবারের মত আমরা এই ফেস্টিভাল এ অংশগহন করছি এবং অর্জন করছি আগামীর জন্য জ্ঞান ও অভিজ্ঞতা”।

এই আয়োজন সম্পর্কে কোরিয়া মডেল অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ইউ সিগ ইয়াং বলেন, ‘ফ্যাশন ও মডেলিংয়ের হিসাব এখন পাল্টে গেছে। মানুষের রুচি ও পছন্দের বিষয়ে সিদ্ধান্ত নিতে হলে এখন তথ্যপ্রযুক্তির সহায়তা নিতে হবে। বৈশ্বিক বাজার ধরতে হলে এখানেও বিগ ডেটা ও তথ্য বিশ্লেষনের গুরুত্ব বুঝতে হবে। আর আমরা এই কাজটিই করছি। এশিয়ান মডেল ও ফ্যাশন ইন্ডাস্ট্রিকে বিশ্বের সামনে তুলে ধরতেই আমাদের এই আয়োজন।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: