সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চট্টগ্রামে কমেছে পাসের হার ও জিপিএ-৫

নিউজ ডেস্ক:: এবারের এসএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে পাসের হার ও জিপিএ-৫ দুটোই কমেছে। পাসের হার ৭৫ দশমিক ৫০ শতাংশ। গত বছর পাসের হার ছিল ৮৩ দশমিক ৯৩ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৮ হাজার ৯৪ জন। গত বছর ছিল ৮ হাজার ৩৪৪ জন।

রোববার দুপুরে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. তাওয়ারিক আলম মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার এই ফলাফল ঘোষণা করেন।

শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, এ বছর ১ হাজার ১০টি বিদ্যালয়ের ১ লাখ ১৮ হাজার ২৯ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ৫৫ হাজার ৪৯৪ জন ছাত্র ও ৬২ হাজার ৫৩৫ জন ছাত্রী। এবার নিয়মিত ১ লাখ ৬ হাজার ১৯৬ জন, অনিয়মিত ১১ হাজার ৭৬৯ জন ও ৬৪ জন মানোন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণ করে।

অন্যদিকে, চট্টগ্রাম জেলার ৬৮৪টি বিদ্যালয়ে ৮৪ হাজার ৬৬১ জন, নগরের ১৭৯টি বিদ্যালয়ে ২৯ হাজার ৯১৭ জন, কক্সবাজারের ১৩৫টি বিদ্যালয়ে ১৫ হাজার ৪৪৩ জন, রাঙামাটির ৮০টি বিদ্যালয়ে ৭ হাজার ২৭০ জন, খাগড়াছড়ির ৭৫টি বিদ্যালয়ে ৭ হাজার ৭০৫ জন এবং বান্দরবানের ৩৬টি বিদ্যালয়ে ২ হাজার ৯৫০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

এর মধ্যে বিজ্ঞান বিভাগে ২৬ হাজার ৫৪৭ জন, ব্যবসা শিক্ষা বিভাগে ৫৭ হাজার ৯০৪ জন ও মানবিক বিভাগে ৩৩ হাজার ৫৭৮ জন পরীক্ষার্থী অংশ নেয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: