সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ২২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অজি প্রধানমন্ত্রীর স্ত্রীকে ‘ডেলিসিয়াস’ বলে বিতর্কে ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ

আন্তর্জাতিক ডেস্ক::
‘নিজের বউয়ের চেয়ে অন্যের বউকে বেশি সুন্দর লাগে’ একথা সাধারণ মানুষের মধ্যে প্রচলিত রয়েছে। তবে রাষ্ট্রপ্রধানরাও যে মাঝে মাঝে এমন বিপত্তি ঘটান তা ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁকে না দেখলে বোঝা মুশকিল। লুকিয়ে নয়, ভরা সংবাদমাধ্যমের সামনে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মালকম টার্নবুলের স্ত্রী লুসিকে ‘ডেলিসিয়াস’ বলে বসলেন তিনি। ব্যস! আর কি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ফ্রান্সের প্রেসিডেন্ট।

সরকারি সফরে অস্ট্রেলিয়ায় গিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁ। যথারীতি তাঁর আতিথেয়তায় কোনও কসুর রাখেননি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মালকম টার্নবুল ও তাঁর স্ত্রী লুসি। এরপরে যৌথ সাংবাদিক সম্মেলনে হাজির হয়েছিলেন ফ্রান্সের রাষ্ট্রপতি ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। আর সেখানেই যা বিপত্তি ঘটানোর ঘটান ম্যাক্রোঁ। সাংবাদিক সম্মেলনের শুরু থেকেই আতিথেয়তার সুখ্যাতি করছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট। এরই মধ্যে মুখ ফসকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মালকম টার্নবুলের স্ত্রীকে ‘ডেলিসিয়াস’ বলে সম্বোধন করে বসেন ম্যাক্রোঁ।

আর এরপরেই সোশ্যাল মিডিয়ায় আসতে থাকে নানান মুখরোচক প্রতিক্রিয়া। অনেকে বলেন, ইয়ার্কির ছলেই হয়তো এমন কথা বলেছেন ফরাসি প্রেসিডেন্ট। আবার অনেকের মত, ফরাসি শব্দ delicieux- যার অর্থ delightful বা রমণীয়। সেটাই উচ্চারণ করতে গিয়ে ফরাসি প্রেসিডেন্ট delicious বলে বসেছেন।

 



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: