সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৩০ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বুঝতে পারছি, বিএনপি পানি ঘোলা করে খাবে: খাদ্যমন্ত্রী

নিউজ ডেস্ক::
বিএনপি এখন নানা শর্ত দিলেও পরে সব মেনেই একাদশ সংসদ নির্বাচনে অংশ নেবে বলে মনে করছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।“আমরা বুঝতে পারছি, তারা পানি ঘোলা করে খাবে। তারা হয়ত শেষ পর্যন্ত নির্বাচনে আসবে। আমরাও সেটা চাই,” বলেছেন তিনি।শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এক আলোচনা অনুষ্ঠানে একথা বলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা কামরুল।

তিনি বলেন, “বাংলাদেশে এই মুহূর্তে কোনো সঙ্কট নেই। নির্বাচন নিয়ে কোনো আলাপ-আলোচনা বা সমঝোতার প্রশ্নই আসে না।”দশম সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপি চলতি বছরের শেষ ভাগে অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনে অংশ নেবে কি না, তা এখনও নিশ্চিত করেনি।

তারা নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি জানিয়ে আসছে; বলছে, সংসদ ভেঙে দিতে হবে; পাশাপাশি কারাবন্দি দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির শর্তও রয়েছে তাদের।কোনো দলকে জোর করে ভোটে আনার কোনো প্রয়াস চালানো হবে না বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপি বলছে, আওয়ামী লীগ আবারও ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন করতে চাইছে।

কামরুল বলেছেন, “আমরা চাই সবার অংশগ্রহণমূলক একটি নির্বাচন। ড. কামাল হোসেন সাহেবরা যখন বলেন সুষ্ঠু অবাধ নির্বাচন…তারাও নির্বাচনে আসুক আমরা চাই। কমিউনিস্ট পার্টির যারা নির্বাচন সম্পর্কে কথাবার্তা বলেন, তারাও নির্বাচনে আসুক আমরা চাই।”

সংবিধানের মধ্য থেকে গত বারের মতো নির্বাচনকালীন সরকার গঠনের যে ইঙ্গিত প্রধানমন্ত্রী দিয়েছেন, তাতে বিএনপির অংশগ্রহণের সুযোগ থাকছে না বলে জানান কামরুল।

“বেগম খালেদা জিয়া ও তার দলের সংসদে যেহেতু কোনো অবস্থান নেই, সেহেতু নির্বাচনকালীন সরকারে তাদের থাকার কোনো সুযোগ নেই।”খালেদা জিয়ার মুক্তির দাবির বিষয়ে তিনি বলেন, “দণ্ড যদি আদালত স্থগিত করেন, তার জামিন দেন বা না দেন সেটা কোনো প্রশ্ন না, দণ্ড স্থগিত করলে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন।”

কামরুল বলেন, বিএনপি যাই বলুক না কেন, নির্বাচন সময় মতোই হবে, নির্বাচনকালীন সরকারেও শেখ হাসিনাই নেতৃত্ব দেবেন।“নির্বাচন যদি কেউ বানচাল করতে চায়, জনগণের জানমালের ক্ষতি করতে চায়, আগুন সন্ত্রাস করতে চায়, তাদের ছেড়ে দেওয়া হবে না,” বিএনপিকে হুঁশিয়ার করেন তিনি।

তারেক রহমান সম্পর্কে কামরুল বলেন, “আজকে পত্রিকায় দেখলাম তারেক রহমান ‘হোয়াইট এন্ড ব্লু কনসালটেন্স’ নামে লন্ডনে একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি করেছেন ২০১৫ সালে। সেখানে তার পরিচয় তিনি ব্রিটিশ নাগরিক। তার স্ত্রী বেগম জোবায়দা রহমান তার অন্যতম পরিচালক।

“তারেক রহমানের বিদেশি নাগরিক হিসেবে কোম্পানি প্রতিষ্ঠার বিষয়ে তারা (বিএনপি) কী উত্তর দেবেন, সেটা জানতে চাই।”ব্রিটিশবিরোধী আন্দোলনের নেতা প্রীতিলতা ওয়াদ্দেদারের ১০৭তম জন্মবার্ষিকীর এই আলোচনায় কামরুল ছাড়াও বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ, বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: