সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৯ সেকেন্ড আগে
সোমবার, ২১ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাতের রোদে পোড়া দাগ দূর করার উপায়

লাইফস্টাইল ডেস্ক:: রোদের তীব্রতা বেড়েই চলেছে। তবে রোদের ভয়ে ঘরের কোণে তো আর লুকিয়ে থাকা যাবে না। নিত্যদিনের প্রয়োজনে বাইরে বের হতেই হবে। আর তাতে করে নানাভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে আমাদের ত্বক। কারণ সূর্যের তাপে আমাদের ত্বকের যে অংশ ঢাকা থাকে না তার বারোটা বেজেই যায়। বিশেষ করে আমাদের হাতের রঙ রোদে পুড়ে কালো হতে থাকে। হাতের এই রোদে পোড়া দাগ দূর করতে চাইলে নিতে হবে বিশেষ যত্ন। চলুন জেনে নেয়া যাক তেমনই দুটি উপায়-

সান ট্যানিং দূর করে ও ত্বককে ঠান্ডা রাখে টক দই। এটি ত্বকের পোরগুলোকে ছোট ও স্কিন টাইট করে। এক কাপ টক দই এর সাথে আধা কাপ শসার রস এবং আধা কাপ টমেটোর রস মেশান। তারপর এর সাথে যোগ করুন আধা কাপ বেসন বা চালের গুড়া। সব মিশিয়ে পেস্ট করে নিন। প্যাকটি হাতে, মুখে ও গলায় মেখে ৩০-৩৫ মিনিট অপেক্ষা করে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি রোদে পোড়া ত্বক ঠিক করার পাশাপাশি ত্বককে আরো কোমল ও ফর্সা করবে।

লেবুর রস প্রাকৃতিক ব্লিচিং হিসেবে কাজ করে। এটি ত্বকের কালো দাগ দূর করতে অসাধারণ কাজ করে। একটি লেবুর রস দুহাতে মেখে রাখতে পারেন ২০-৩০ মিনিট। তারপর শুকিয়ে গেলে ধুয়ে ফেলবেন। চাইলে এর সাথে অল্প চিনিও যোগ করতে পারেন। চিনি একটি অসাধারণ পরিষ্কারক। এটি ত্বকের ডেড সেল তুলে দেয়। দ্রুত ফলাফল পাওয়ার জন্য সপ্তাহে ২-৩ বার ব্যবহার করুন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: