সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুসলিম বিশ্ব নিজেদের সমস্য নিজেরাই সমাধান করবে : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তি, সংহতি ও ঐক্য বজায় রাখার জন্য মুসলিম দেশগুলোর প্রতি অাহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, মুষ্টিমেয় কিছু লোকের জন্য শান্তি বিনষ্ট হতে পারে না। অামরা মুসলিম বিশ্ব ঐক্যবদ্ধ থেকে অামাদের ভবিষ্যৎকে অামরা নিজেরাই সুন্দর করে সাজাব। নিজেদের সমস্যা অামরা নিজেরাই সমাধান করব। রক্তপাত অারও খারাপ পরিস্থিতির জন্ম দেয়। কারও প্ররোচনায় অামরা নিজেরা হানাহানিতে জড়াব না।

অাজ (শনিবার) সকালে বঙ্গবন্ধু অান্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অায়োজিত অর্গানাইজেশন অব ইসলামিক কো অপারেশন (ওআইসি) এর ৪৫তম পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের দুই দিনব্যাপী সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী অারও বলেন, রোহিঙ্গা সমস্যা মিয়ানমারের সৃষ্টি। তাই এ সমস্যা মিয়ানমারকেই সমাধান করতে হবে। তিনি ইসলামিক দেশগুলোকে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানো এবং রোহিঙ্গাদের দেশে ফেরত নিতে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করার জন্য অাহ্বান জানান।

তিনি বলেন, বলেন, রোহিঙ্গা বিষয়ে ওআইসি নিশ্চুপ থাকতে পারে না। মিয়ানমারের অমানবিক নিয়াতসের হাত থেকে রক্ষার জন্য শুধু মানবিক করণে অামরা রোহিঙ্গাদের অাশ্রয় দিয়েছি।

শেখ হাসিনা বলেন, সময় এসেছে অামাদের যৌথ কর্মকৌশল গ্রহণের। এর মাধ্যমে মুসলিম বিশ্ব এগিয়ে যাবে। মুসলমানদের যে মেধা এবং সম্পদ রয়েছে তাতে পিছিয়ে পড়ার কোনো কারণ নেই।

উদ্বোধনী অনুষ্ঠানে সন্ত্রাস দমনে চার দফা পেশ করেন প্রধানমন্ত্রী।

এবারের ওআইসি সম্মেলনের প্রতিপাদ্য বিষয় হলো, ‘ইসলামিক ভ্যালুজ ফর সাসটেইনেবল পিস, সলিডারিটি অ্যান্ড ডেভলপমেন্ট’।
জানা গেছে, ৫৭ সদস্য বিশিষ্ঠ এ সংস্থার প্রায় ৪০ জন মন্ত্রী ও সহকারী মন্ত্রীসহ প্রায় সাড়ে ৫০০ এর অধিক প্রতিনিধি অংশগ্রহণ করেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: