সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২২ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাল লা লিগার শেষ এল ক্লাসিকো

স্পোর্টস ডেস্ক::
স্প্যানিশ লা লিগার শেষ এল ক্লাসিকো অনুষ্ঠিত হবে আগামীকাল। মর্যাদার এই লড়াই জিততে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ ২ দলই মরিয়া। অবশ্য লা লিগার শিরোপাটা নিশ্চিত হয়ে গেছে আগেই নিজেদের করে নিয়েছে বার্সা। এখন শেষ ৪ ম্যাচে হার এড়ানোর চ্যালেঞ্জ। তাহলেই লা লিগার ইতিহাসে প্রথম দল হিসেবে অপরাজিত চ্যাম্পিয়ন হবে মেসির দল। এদিকে আগামী ২৬ মে শনিবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল। এর আগে ৬ মে রোববার বার্সাকে হারিয়ে সেই ম্যাচের রসদটা নিয়ে নিতে চায় রোনলদোরা। বার্সার অপরাজিত থাকার দম্ভটা যদি ভেঙে গুঁড়িয়ে দেওয়া যায়- রিয়ালের জন্য সেটি তো দারুণ ব্যাপারই।

লা লিগা মৌসুমের এই শেষ এল ক্লাসিকোর সঙ্গে শিরোপার সমীকরণ আগেই ঘুচিয়ে দিয়েছে বার্সা। ৩৪ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে আর্নেস্তো ভালভার্দের দল শীর্ষে। বাকি ৪ ম্যাচ হারলেও বার্সার চ্যাম্পিয়ন হওয়া কেউ ঠেকাতে পারবে না। রিয়াল ৩৪ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে। তাদের চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে ৩৫ ম্যাচ খেলা অ্যাটলেটিকো মাদ্রিদ। শুধু এল ক্লাসিকো নয়, রিয়াল কোচ জিনেদিন জিদান তাঁর শিষ্যদের বলেছেন, কিয়েভে ফাইনালের সেরা প্রস্তুতি নিতে বাকি ৪ লিগ ম্যাচকে সর্বোচ্চ গুরুত্ব দাও। সেক্ষেত্রে এই ৪ ম্যাচের মধ্যে রোনালদো-বেনজেমাদের কাছে এল ক্লাসিকো সর্বোচ্চ গুরুত্ব পাচ্ছে তা বলাই বাহুল্য। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কাও এই দ্বৈরথকে তকমা দিয়েছে, সম্মানের ক্লাসিকো।

বার্সার জন্য এই সম্মান-এর লড়াইয়ে জেতা একদিক বিচারে গুরুত্বপূর্ণ। এই ম্যাচ জিতলে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়ার দুঃখটা অন্তত কিছুটা হলেও তো মিটবে। বার্সা খেলোয়াড়দের লিগ জয় উদ্যাপনেও কিন্তু স্প্যানিশ সংবাদমাধ্যম কাতালান ক্লাবটির রোম-দুঃখ পাওয়ার কারণ খুঁজেছে। সংবাদমাধ্যমকে থামাতে অন্তত বার্সার জন্য এল ক্লাসিকো জেতা গুরুত্বপূর্ণ।

তাছাড়া রিয়ালের বিপক্ষে এটাই হবে আন্দ্রেস ইনিয়েস্তার শেষ ম্যাচ। বার্সা কিংবদন্তিকে বিদায়ী উপহার দেওয়ার একটা তাড়নাও কাজ করছে তার সতীর্থদের মনে। অন্যদিকে রিয়ালের হিসেব পরিষ্কার- কোপা ডেল রে ও লিগ জিতেছে বার্সা। জিদান তাই চ্যাম্পিয়নস লিগ ও এল ক্লাসিকো জিতে চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে মৌসুমে সাফল্য পাওয়ার হিসেবটা মিলিয়ে নিতে চান। আর তাই জিদান তার সম্ভাব্য সেরা একাদশই মাঠে নামাবেন।

 




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: