সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ২২ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে শ্রমিকদের চাঁদাবাজির প্রতিবাদে ঢাকা-সিলেট রুটে বাস ধর্মঘট

মারুফ হাসান ::
পরিবহন শ্রমিক নেতাদের চাঁদাবাজির প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়কে অনিদৃষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছেন বাস মালিকরা। ঢাকা-সিলেট লাক্সারি চেয়ারকোচ বাস মালিক সমিতির ব্যানারে এ ধর্মঘটের ডাক দেয়া হয়। হঠাৎ ডাকা এ ধর্মঘটের কারণে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ঢাকা-সিলেট লাক্সারি চেয়ারকোচ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জয়নাল মিয়া ডেইলি সিলেটকে জানান, আমাদের সাথে কোনো প্রকার আলাপ আলোচনা না করেই সিলেটের শ্রমিক সংগঠন চলমান ৫০ টাকা চাঁদাকে বর্ধিত করে ৭০ টাকা করেছেন। তারই প্রতিবাদে আমরা এ ধর্মঘটের ডাক দিয়েছি। সুরাহা না হওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক ডেইলি সিলেটকে বলেন, আমরা শ্রমিকদের কল্যানেই চাঁদার পরিমাণ বৃদ্ধি করেছি। বর্ধিত চাঁদা শ্রমিকদের জীবন-মান উন্নয়নে ব্যয় করা হবে।

ঢাকা-সিলেট লাক্সারি চেয়ারকোচ বাস মালিক সমিতির সিলেটের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন আমাদের কাছ থেকে নিয়মিত ৩০ টাকা চাঁদা নিচ্ছে তাছাড়া একটি শাখা সংগঠনকেও ২০টাকা চাঁদা দেয়া হচ্ছে। এই ৫০ টাকা দেয়ার পরও তারা আমাদের সাথে কোনো রকম আলোচনা না করেই চাঁদার পরিমাণ আরো ২০ টাকা বাড়িয়ে দিলেন। আমরা বাস বন্ধ রেখে এরই প্রতিবাদ করছিমাত্র।
এই কর্মকর্তা জানান আজ ৪মে (শুক্রবার) বিকাল ৪টার সময় শ্রমিক সংগঠনগুলোর সাথে আমাদের বৈঠক হবে হবে। বৈঠকে কোনো অগ্রগতি না হলে ধর্মঘট অব্যাহত থাকবে।

হঠাৎ করে ডাকা এ ধর্মঘটের কারণে বিপাকে পড়েছেন যাত্রীরা। শুক্রবার সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে তারা টার্মিনালে গিয়ে আবার ফিরে আসতে বাধ্য হচ্ছেন। অনেকেই আবার সাপ্তাহিক ছুটির সাথে শবে বরাত এবং মে দিবসের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরতে গিয়ে এই বিড়ম্বনায় বিচলিত হয়ে উঠেছেন। কর্মস্থলে ফিরতে অনেকেই বিকল্প ব্যবস্থায় ঢাকার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করছেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: