সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫১ সেকেন্ড আগে
শুক্রবার, ২৫ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আলোচনার মাধ্যমে সঙ্কট সমাধান করে নির্বাচন দিন : ফখরুল

নিউজ ডেস্ক:: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের উদ্দেশ্যে বলেছেন, আলোচনার মাধ্যমে সঙ্কট সমাধান করে নির্বাচন দিন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সরকারের উদ্দেশ্যে ফখরুল বলেন, আপনারা বসেন, কথা বলেন। সংকট সমাধান করেন। এটা না করে যদি নির্বাচনে যান, তাহলে জনগণ তা মেনে নেবে না।

‘নির্বাচন নিয়ে আমাদের বক্তব্য স্পষ্ট, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিত হবে, সংসদ ভেঙে দিতে হবে। লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। সেনাবাহীনী মোতায়েন করতে হবে।’

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস -২০১৮ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (একাংশ) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ)।

মির্জা ফখরুল বলেন, সাংবাদিকরা যদি এক হয়ে বলে লেখার স্বাধীনতা খর্ব করা চলবে না, তাহলে সরকার পড়ে যাবে। কারণ তারা সত্য কথার সামনে টিকে থাকতে পারবে না। আজকে স্বাধীন গণমাধ্যমের সবচেয়ে বড় শত্রু বর্তমান সরকার।

তিনি বলেন, সত্যিকার গণতন্ত্রের রক্ষা কবজ মুক্ত গণমাধ্যম। যদি মুক্ত গণমাধ্যম না থাকে গণতন্ত্রকে রক্ষা করা যায় না। আমাদের শরীরে যেমন মেটাবোলিজম আছে, যে অক্সিজেন না নিলে আমরা বাঁচি না, ঠিক তেমনি মুক্ত গণমাধ্যম না থাকলে গণতন্ত্র বাঁচে না।

ওয়ান ইলেভেন নিয়ে ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার ১/১১ সরকারের প্রতিনিধিত্ব করছে। ঘোষণা দিয়ে তারা ওই সরকারের বৈধতা দিয়েছিল।

বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহ, প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গানি চৌধুরী প্রমুখ।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: