সর্বশেষ আপডেট : ২ মিনিট ৭ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বইপড়া উৎসবের সমাপনী ৯মে

জীবনমান উন্নয়ন প্রয়াসী সংস্থা ইনোভেটর আয়োজিত বইপড়া উৎসবের সমাপনী অনুষ্ঠান আগামী ৯ মে বুধবার। ওই দিন বিকেল সাড়ে ৩টায় রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে এ উৎসবের সমাপনী ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সম্মানিত অতিথি থাকবেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম সংগঠক, বাংলাদেশের বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব লেখক, সাংবাদিক কামাল লোহানী। এছাড়াও অনুষ্ঠানে সিলেটের শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানে বইপড়া উৎসবে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্য থেকে শ্রেষ্ঠ পাঠক ও সেরা পাঠক পুরস্কার প্রদান করা হবে। পরীক্ষায় অংশগ্রহণকারী প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীর মধ্যে সনদপত্র বিতরণ করা হবে।

গত বছরের ২৩ ডিসেম্বর সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ২০১৭/১৮ আসরের বইপড়া উৎসবের উদ্বোধন হয়। পরবর্তীতে গত ২৩ ফেব্রুয়ারি অংশগ্রহণকারী শিক্ষার্থীরা নির্বাচিত গ্রন্থ থেকে প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশ নেয়।

আগামী ৯ মে এ পরীক্ষার ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণীর মাধ্যমে এ বছরের বইপড়া উৎসবের সমাপ্তি হতে যাচ্ছে।

উল্লেখ্য ‘জ্ঞানের আলোয় অবাক সূর্যোদয়!/ এসো পাঠ করি/ বিকৃতির তমসা থেকে/ আবিস্কার করি স্বাধীনতার ইতিহাস’ এ স্লোগানকে সামনে রেখে বইপড়া উৎসবের যাত্রা শুরু হয় ২০০৬ সালে। তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার প্রত্যয়ে আয়োজিত এ অনুষ্ঠানটি ইতিমধ্যে শিক্ষার্থী, অভিভাবক ও সচেতন মহলে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে।

এদিকে, বইপড়া উৎসবের প্রধান উদ্যোক্তা সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ এবং ইনোভেটর এর নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব সমাপনী অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার আমন্ত্রন জানিয়েছেন। বিজ্ঞপ্তি




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: