সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৫ সেকেন্ড আগে
রবিবার, ২০ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বামীর পাসপোর্ট নিয়ে ম্যানচেস্টার থেকে দিল্লীতে!

আন্তর্জাতিক ডেস্ক::
এরকম ভুল কদাচিৎ হতেই পারে। অতি ব্যস্ততার মধ্যে একজন সাধারণ যাত্রী তো নিজেরটার বদলে পরিবারের অন্য কারো পাসপোর্ট নিয়ে বিমানে উঠার চেষ্টা করতেই পারেন। কিন্তু চেকিংয়ের সময় বিমানবন্দর আর এয়ারলাইন্স কর্তৃপক্ষের চোখে তো বিষয়টি ধরা পড়ার কথা ছিল। কিন্তু তারা সেটা ধরতে পারেনি। ফলে একজন নারী তার স্বামীর পাসপোর্ট দেখিয়ে চার হাজার দুশো মাইল পথ পাড়ি দিয়ে ম্যানচেস্টার থেকে দিল্লী চলে গেলো।

ব্যবসায়িক কাছে দিল্লী যাচ্ছিলেন গীতা মোধা নামে ওই যাত্রী। ভুলবশত স্বামীর পাসপোর্ট নিয়ে চলে গিয়েছিলেন তিনি। এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে চেক ইন করার সময় বিষয়টি ধরা পড়েনি। দিল্লীতে পৌঁছানোর পরই ভুলটা বুঝতে পারেন তিনি।

এয়ারলাইন্স ইতোমধ্যেই এ ঘটনায় দু:খপ্রকাশ করে বলেছে যে, এক্ষেত্রে তাদের স্বাভাবিক উচ্চ মান অনুসরণ করা হয়নি।

গীতা মোধা নামে ওই যাত্রীর একজন আত্মীয় বলছেন, দিল্লী পৌঁছানোর পর ইমিগ্রেশন ফরম পূরণের সময় তিনি ভুলটি বুঝতে পারেন। পরে তাকে ভারতে আর ঢুকতে দেয়নি ইমিগ্রেশন এবং পরের ফ্লাইটে তাকে দুবাইতে ফেরত পাঠানো হয়। আবার দুবাইতে এসে তাকে প্রায় এক রাত বিমানবন্দরেই থাকতে হয়। পরে এয়ারলাইন্সের কাছে তার নিজের পাসপোর্ট যাওয়ার পর তাকে দিল্লী যাওয়ার অনুমতি দেয়া হয়।

তার আত্মীয়ের মতে ‘এটি দুঃখজন। তিনি খুবই উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন। ভাবুন আপনি পথে রয়েছেন অথচ আপনার হাতে অন্যের পাসপোর্ট।’

তিনি বলেন, প্রথমে চেক ইনের সময় বিষয়টি ধরা পড়লে নিজের পাসপোর্ট আনিয়ে নেয়ার মতো অনেক সময় তার হাতে ছিলো। কারণ নির্ধারিত সময়ের তিন ঘণ্টা আগে তিনি বিমানবন্দরে পৌঁছেছিলেন।

ম্যানচেস্টার বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে এটি এয়ারলাইন্স কর্তৃপক্ষের দায়িত্ব ছিলো। এয়ারলাইন্স বলছে বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিয়ে তারা এখন এটি নিয়ে বিমানবন্দর কর্তৃপক্ষের সাথে একযোগে কাজ করছে।

সূত্র: বিবিসি বাংলা




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: