সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৭ সেকেন্ড আগে
সোমবার, ২১ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘কেউ ক্ষমতায় বসাবে সে দল আওয়ামী লীগ নয়’

নিউজ ডেস্ক:: সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কেউ ক্ষমতায় বসিয়ে দেবে সে দল আওয়ামী লীগ নয়। আবার কেউ চাইলেই আমাদের হটিয়ে দিতেও পারবে না। কারণ আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী। দেশের ক্ষমতায় কে আসবে তা ঠিক করবে জনগণ। জনগণই ক্ষমতার উৎস।

মে দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাব অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শ্রমিক লীগের সাংস্কৃতিক সম্পাদক মো. শাহাব উদ্দিন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ভারত সফর নিয়ে ও মার্কিন দূতাবাসে দাওয়াতে অংশ নেয়া নিয়ে নানা কথা উঠছে। আওয়ামী লীগের প্রতিনিধি দল ভারত সফরে কোনো ব্যক্তি কিংবা দল অথবা কারো বিরুদ্ধে নালিশ করেনি। সেখানে তিস্তা পানি বণ্টন ও রোহিঙ্গা ইস্যুর মতো জাতীয় স্বার্থ নিয়ে কথা হয়েছে।

আওয়ামী লীগ সরকার আরেকবার দরকার উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সরকার আরও ৫০ বছর ক্ষমতায় থাকবে তা বলা অহঙ্কারের সামিল। এমন কথা বলাতে কর্মীদের মধ্যে দ্বন্দ্ব তৈরি করে। আগামী নির্বাচনে আওয়ামী লীগকে নির্বাচিত করবে জনগণ। সেই জনগণই ঠিক করবে পরের বারও আওয়ামী লীগকে দরকার কি না।

আদমজী জুট মিলস চালুর প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ছাত্র আন্দোলনের সুতিকাগার ছিল ঢাবি, আর শ্রমিক আন্দোলনের সুতিকাগার ছিল আদমজী জুট মিলস। অথচ সেটি বন্ধ করে দিয়েছিল বিএনপি-জামায়াত সরকার। মাথা ব্যথায় মাথা কাটার মতো আত্মঘাতী সিদ্ধান্ত বাস্তবায়ন করেছিল বিএনপি জোট সরকার। বর্তমান সরকার শ্রমিকবান্ধব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ওয়াদা দেন তা পূরণ করেন। আদমজী জুট মিলসে শ্রমিকরা যেন বেকার না থাকে সেজন্য ছোট পরিসরে হলেও তা চালুর ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। আগামী নির্বাচনে আওয়ামী লীগ সরকারে আসলে তা বাস্তবায়ন করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, যে বিএনপি-জামায়াত নেত্রী শ্রমিকদের পেটে লাথি মেরে আদমজী জুট মিলস বন্ধ করেছিল তিনি আজ কোথায়? শ্রমিক হত্যাকারী নেত্রীকে প্রত্যাখান করেছে জনগণ।

শেখ হাসিনাকে শ্রমিকবান্ধব নেত্রী উল্লেখ করে শাজাহান খান বলেন, শেখ হাসিনা ৮টি কারখানা চালু করেছেন। তিনি আজ শ্রমিকদের অভিভাবক। তার মাধ্যমেই শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠিত হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, বিভাগীয় শ্রম অধিদফতরের শ্রম পরিচালক মোহাম্মদ আমিনুল হক, আদমজী জুট মিলস চালু সংগ্রাম পরিষদের সভাপতি সালাউদ্দিন।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: