সর্বশেষ আপডেট : ১৫ ঘন্টা আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবশেষে কমলগঞ্জের অখন্ডতা রক্ষা করে ৪টি ইউনিয়ন আসনভুক্ত হলো মৌলভীবাজার-৪

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ:: জাতীয় সংসদের আসন বিন্যাসের আপিল শুনানি শেষে নির্বাচন কমিশনের চুড়ান্ত তালিকায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার অখন্ডতা রক্ষা করেই ১০ বছর পর ৪টি ইউনিয়ন মৌলভীবাজার-৪ আসন (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনভুক্ত হলো। গত ১৪ মার্চ নির্বাচন কমিশনের আসন বিন্যাসের খসড়া তালিকা প্রকাশের পর ২৩ এপ্রিল আপত্তি আপিলের শুনানি শেষে সোমবার (৩০ এপিল) নির্বাচন কমিশন চুড়ান্ত তালিকা ওয়েব সাইটে প্রকাশ করে। ফলে গত দুটি সংসদীয় নির্বাচনের পর কমলগঞ্জ উপজেলার শমশেরনগর, আলীনগর, আদমপুর ও ইসলামপুর ইউনিয়ন আবারও মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনভুক্ত হলো।

জানা যায়, ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে জনসংখ্যা ও ভৌগলিক অবস্থানের উপর বিবেচনা করে সারা দেশের সংসদীয় নির্বাচনী আসন বিন্যাস করলে কমলগঞ্জ উপজেলার শমশেরনগর, আলীনগর, আদমপুর ও ইসলামপুর ইউনিয়ন মৌলভীবাজার-২ (কুলাউড়া-কমলগঞ্জ আংশিক) আসন কুলাউড়ার সাথে যুক্ত হয়েছিল। তার আগে কমলগঞ্জের এই চারটি ইউনিয়ন মৌলভীবাজার-৪ আসন (কমলগঞ্জ-শ্রীমঙ্গল)ভুক্ত ছিল। গত ১৩ মার্চ বাংলাদেশ নির্বাচন কমিশন সংসদীয় আসন বিন্যাস করে আবারও কমলগঞ্জ উপজেলার উল্লেখিত চারটি ইউনিয়নে মৌলভীবাজার-৪ আসনভুক্ত করলে জনৈক হামিদুর রহমানের আপত্তি আবেদনের শুনানি অনুষ্ঠিত হয় গত ২৩ এপ্রিল। এ শুনানির পর সোমবার (৩০ এপ্রিল) অপরাহ্নে নির্বাচন আপিল শুনানির রায় প্রকাশ করে কমলগঞ্জের শমশেরনগর, আলীনগর, আদমপুর ও ইসলামপুর ইউনিয়নকে মৌলভীবাজার-৪ (কমলগঞ্জ-শ্রীমঙ্গল) আসনভুক্ত করেছেন। এ রায় ঘোষণার পর থেকে কমলগঞ্জের উল্লেখিত ৪টি ইউনিয়নবাসীর মাঝে আনন্দের বন্যা বইছে।
আলীনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফজলুল হক (বাদশাহ) ও আদমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: আবদাল হোসেন বলেন, গত ২০০৮ সালে কমলগঞ্জ উপজেলাকে খন্ডন করে এই চারটি ইউনিয়নকে মৌলভীবাজার-২ আসন (কুলাউড়া-কমলগঞ্জ আংশিক) সাথে যুক্ত করলে গত ১০ বছর তারা নানা সমস্যায় ভোগছিলেন। এখন তাদের আর কোন সমস্যা থাকবে না।

উল্লেখ্য, কমলগঞ্জ উপজেলাকে অখন্ড রেখে এ উপজেলার চারটি ইউনিয়নকে মৌলভীবাজার-৪ আসনভুক্ত রাখার দাবিতে গত ২১ এপ্রিল শনিবার সকাল ১১ ঘটিকায় কমলগঞ্জ উপজেলা চৌমুহনা চত্বরে চার ইউনিয়নবাসী মানববন্ধন কর্মসূচী পালনসহ প্রতিবাদ সভা করেছিলেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: