সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৯ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আল ইসলাহর সেমিনার

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, ইসলামই শ্রমের সঠিক মর্যাদা প্রদান করতঃ শ্রমিককে সমাজে সসম্মানে প্রতিষ্ঠিত করেছে। কষ্টার্জিত মুনাফার ন্যায্য হিস্যা যাতে শ্রমিকরা পায় এজন্য মালিক পক্ষকে এগিয়ে আসতে হবে। ব্যবসাকে লাভজনক ও গতিশীল করতে হলে মালিক ও শ্রমিকের মধ্যে সুস¤পর্ক গড়ে তুলতে হবে। হালাল ব্যবসা বাণিজ্য ও সঠিক ইবাদত বন্দেগীর মাধ্যমে মালিক-শ্রমিকসহ সকলের পক্ষে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব। আনুষ্ঠানিকভাবে শুধু মে দিবস পালন করলে শ্রমিকের মর্যাদা প্রতিষ্ঠিত হবে না। শ্রমিকের মর্যাদা প্রতিষ্ঠিত করতে হলে শরীয়তসম্মত ব্যবসা নীতি বাস্তবায়ন করতে হবে। ব্যবসায়ীকে অধিক মুনাফার মনোভাব ও খাদ্যে ভেজাল মিশ্রণ পরিহার করে সঠিক ওজনে মাল বিক্রি নিশ্চিত করতে হবে। সর্বোপরি ব্যবসায়ী, মালিক, শ্রমিকসহ সকল মুসলমানকে নামাযী ও শরীয়তের পাবন্দ হতে হবে।

৩০ এপ্রিল সোমবার আন্তর্জাতিক শ্রমিক দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ সিলেট মহানগর শাখার উদ্যোগে আয়োজিত ‘ইসলামে ব্যবসা বাণিজ্য ও শ্রমের মর্যাদা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহানগর আল ইসলাহর সহ সভাপতি আলহাজ্জ মো. বশির মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আজির উদ্দিন পাশা এবং সহ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুস সবুরের যৌথ পরিচলানায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্জ শেখ মো. মকন মিয়া (চেয়ারম্যান), সিলেট সরকারি আলিয়া মাদরাসার সহযোগী অধ্যাপক মাওলানা আব্দুল মোছাব্বির, আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজমুল হুদা খান ও অফিস সম্পাদক মাওলানা মোহাম্মদ আতাউর রহমান, ব্রম্মময়ী বাজার ইসলামিয়া মার্কেটের সভাপতি আলহাজ্জ মো. আতিকুর রহমান, ট্রেড সেন্টার ভেজিটেবল মার্কেটের সভাপতি আলহাজ্জ মো. সালেক মিয়া ও সহ সাধারণ সম্পাদক মো. আলেখ মিয়া।

মহানগর আল ইসলাহর অফিস সম্পাদক মাওলানা সাইফুর রহমানের কোরআন তেলাওয়াত ও শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক হাফিজ মাওলানা জিয়াউল ইসলাম মুহিতের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত সেমিনারে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিলেট মহানগর আল ইসলাহর সহ সভাপতি হাফিজ নোমান আহমদ, প্রচার সম্পাদক মাওলানা আমিরুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ইউনুছ আহমদ, হাজী নওয়াব আলী সবজি মার্কেটের সহ সভাপতি মো. দবির মিয়া, সাধারণ সম্পাদক আব্দুল হাদী, ট্রেড সেন্টার ভেজিটেবল মার্কেটের কোষাধ্যক্ষ মো. শফিক মিয়া, মাওলানা কাজী জয়নুল ইসলাম মুনিম, কাজী মো. বুরহান উদ্দিন, মোশতাক আহমদ চৌধুরী, মো. শাহজাহান মিয়া, মাওলানা মো. নুর উদ্দিন, মাওলানা শামছুল হুদা সাব্বির, হুমায়ুন কবির চৌধুরী, বীরমুক্তিযোদ্ধা আলহাজ্জ মো. কুতুব উদ্দিন আহমদ কমান্ডার, শেখ মো. শফি উদ্দিন, মহানগর তালামীযের সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ, সাধারণ সম্পাদক এস এম মনোয়ার হোসেন, সাবেক সভাপতি এনাম উদ্দিন আহমদ, মারুফ আহমদ, আজাদ হোসেন প্রমুখ। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: