সর্বশেষ আপডেট : ৫৬ মিনিট ১০ সেকেন্ড আগে
রবিবার, ২৭ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফলের গন্ধে বিশ্ববিদ্যালয়ে আতঙ্ক

আন্তর্জাতিক ডেস্ক:: অস্ট্রেলিয়ার মেলবোর্নে একটি বিশ্ববিদ্যালয়ে রাসায়নিক গ্যাসের গন্ধে আতঙ্ক ছড়িয়ে পরায় পাঁচ শতাধিক শিক্ষার্থী এবং শিক্ষক সরিয়ে নেয়া হয়েছে। তবে ফায়ার সার্ভিস কর্মীরা বলছেন, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র-ব্যবস্থার মাধ্যমে ডোরিয়ান ফল থেকে সৃষ্ট এ গন্ধ পুরো ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে।

মেলবোর্নের মেট্রোপলিটন ফায়ার ব্রিগেড এক বিবৃতিতে জানিয়েছে, ওই বিশ্ববিদ্যালয় ভবনটি এখন আবার খুলে দেয়া হয়েছে। প্রথমে তীব্র গন্ধ পাওয়ায় ছাত্র-ছাত্রী এবং কর্মকর্তারা লাইব্রেরি ভবন থেকে গ্যাস বের হচ্ছে বলে ধারণা করেন। এর পরপরই স্থানীয় পুলিশ বাহিনী গিয়ে তাদের নিরাপদে সরিয়ে নেয়।

ভবনের ভেতরে বিপদজনক রাসায়নিক দ্রব্য রয়েছে এমন বিবেচনায় গন্ধের উৎস খুজে বের করতে প্রাথমিকভাবে একটি তদন্ত চালানো হয়। কর্মকর্তারা একে বর্ণনা করছেন ‘ব্যাপক তল্লাশি অভিযান’ হিসেবে। পরে তারা আবিষ্কার করেন, গন্ধটি কোনও রাসায়নিক গ্যাসের থেকে নয়, বরং তা আসছে ডোরিয়ান ফল থেকে।

ডোরিয়ান ফল হচ্ছে এক ধরনের গ্রীষ্মকালীন ফল, যার তীব্র এবং অদ্ভূত গন্ধ রয়েছে। দক্ষিণ পূর্ব এশিয়াতে ডোরিয়ান এক ধরনের মিষ্টি এবং দামি ফল হিসেবে পরিচিত। কিন্তু এর গন্ধ এতটাই তীব্র যে তার সাথে অভ্যস্থ হতে সময় লাগে। সূত্র : বিবিসি




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: