সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিআইজেএফে অন্তর্দ্বন্দ্ব : সাধারণ সম্পাদকসহ ৪ জনের পদত্যাগ

নিউজ ডেস্ক:: নতুন সদস্য পদ ইস্যুতে তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) থেকে চারজন পদত্যাগ করেছেন। সোমবার দুপুরে গুরুত্বপূর্ণ চারটি পদ থেকে তারা পদত্যাগ করেন। পদত্যাগকারীরা হলেন- নাজনীন কবির (সহ-সভাপতি), সাব্বিন হাসান (সাধারণ সম্পাদক), তারিকুর রহমান বাদল (যুগ্ম সম্পাদক) এবং এম মিজানুর রহমান সোহেল (প্রকাশনা ও গবেষণা সম্পাদক)।

এ বিষয়ে পদত্যাগ করা প্রকাশনা ও গবেষণা সম্পাদক মিজানুর রহমান সোহেল বলেন, ‘নতুন সদস্য পদ দেওয়ার ক্ষেত্রে বিশৃঙ্খলার দায় না নিতে আমরা পদত্যাগ করেছি। এই পদত্যাগের তালিকায় আজ-কাল আরও কয়েকজন নতুন করে যুক্ত হচ্ছে।’

সোহেল বলেন, ‘সদস্য গ্রহণের ক্ষেত্রে যে ভুল হয়েছে, তা সংশোধনের জন্য গতকাল তারিখ নির্ধারণ করা ছিল। কিন্তু সেটা আমলে না নেওয়ায় আজ থেকে পদত্যাগ শুরু হয়েছে।’

গত বছর ১১ আগস্ট ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ২০১৭-১৮ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। ফলাফলে আরাফাত সিদ্দিকী সোহাগ ২৯ ভোটে সভাপতি, সাব্বিন হাসান ২৪ ভোটে সাধারণ সম্পাদক, তারিকুর রহমান বাদল ৩৭ ভোটে যুগ্ম সম্পাদক, মিজানুর রহমান সোহেল ৩৩ ভোটে প্রকাশনা ও গবেষণা সম্পাদক, গোলাম দস্তগীর তৌহিদ ৪৩ ভোটে কোষাধ্যক্ষ, ভূঁইয়া মোহাম্মদ ইমরাদ তুষার ৪৫ ভোটে সাংগঠনিক সম্পাদক, খালেদ আহসান ৩৬ ভোট এবং সুমন আফসার ২৬ ভোট পেয়ে নির্বাহী সদস্য পদে নির্বাচিত হন।

২০০৩ সালে তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের নিয়ে এই সংগঠনটি যাত্রা শুরু করে। প্রথম দিকে সব ধরনের গণমাধ্যমের প্রযুক্তিবিষয়ক সাংবাদিক এই সংগঠনের সদস্য হতে পারতেন। তবে গত বছর থেকে বিভিন্ন অনলাইন বা সরকার অননুমোদিত সংবাদমাধ্যমের প্রতিবেদকদের সদস্যপদ দেওয়া বাতিল করে নতুন গঠনতন্ত্র তৈরি করা হয়। সবশেষ সংগঠনটি ৩১ জন সাংবাদিককে সদস্যপদ দিয়ে আলোচনায় আসে।

পদত্যাগপত্রে বলা হয়, সংগঠনে নতুন করে ৩১ জনকে সদস্যপদ দেওয়া হয়েছে। অথচ সদস্যপদ প্রদান সংশ্লিষ্ট নির্বাহী কমিটির মিটিং থেকে পরদিন পর্যন্ত ১৩ জনের বেশি সদস্যের কাগজপত্র পুনর্বিবেচনা করার অনুরোধ জানানো হয়। বাছাই কমিটির সুপারিশের পর নির্বাহী কমিটির দায়িত্বই হচ্ছে সুপারিশগুলোর সঠিকতা যাচাই করা, যা করা হয়নি। এছাড়া বাছাই কমিটির বাতিলকৃত ফর্মগুলো খুলেও দেখা হয়নি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: