সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পহেলা মে বেতনসহ ছুটি প্রদানে মালিক পক্ষকে উপ-মহাপরিদর্শকের চিঠি

কমলগঞ্জ প্রতিনিধি:: আসন্ন মে দিবস উপলক্ষে পহেলা মে সকল হোটেল শ্রমিকদের বেতনসহ ছুটি প্রদানের জন্য হোটেল মালিকদেরকে চিঠি দিয়েছেন শ্রীমঙ্গলস্থ কলকারখান ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক। মে দিবস উপলক্ষে ১ মে বেতনসহ ছুটি প্রদানের দাবিতে গত ৫ এপ্রিল মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে জেলা প্রশাসক, উপ-মহাপরিদর্শক, হোটেল মালিক সমিতি বরাবর স্মারকলিপি প্রদান করে।
হোটেল শ্রমিকদের স্মারকলিপির প্রেক্ষিতে গত ২৪ এপ্রিল শ্রীমঙ্গলস্থ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মো. ইউসুফ আলী স্বাক্ষরিত এই চিঠি প্রদান করা হয়। চিঠিতে মে দিবসের পাশাপাশি বছরে ১১ দিন উৎসব ছুটি, সরকার ঘোষিত নি¤œতম মজুরির গেজেট ও শ্রমআইনের বিধি বিধান কার্যকর করার জন্য হোটেল মালিকদেরকে অনুরোধ করা হয়েছে।

এ ব্যাপারে হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মোস্তফা কামাল বলেন, আমাদের ধারাবাহিক আন্দোলন ও দাবির প্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে মালিকদের প্রতি এই নির্দেশনা দিয়েছেন। আমরা আশা করি মালিকপক্ষ সরকারি আদেশ মান্য করে শ্রমিকদের মে দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করতে সহযোগিতা করার সাথে সাথে অবিলম্বে সরকার ঘোষিত নি¤œতম মজুরির গেজেট ও শ্রম আইনের বিধি বিধান কার্যকর করার ব্যবস্থা গ্রহণ করবেন।
শ্রীমঙ্গলস্থ কলকারখান ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মো. ইউসুফ আলী চিঠি প্রদানের সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে একটি অনুষ্ঠানে মালিক পক্ষ ও মৌলভীবাজার চেম্বার অব কমার্সের সভাপতিসহ সংশ্লিষ্ট সকলকে বেতনসহ ছুটি প্রদানের কথা বলা হয়েছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: