সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ায় এক ঝাঁক তারকার বৈশাখী উৎসব

প্রবাস ডেস্ক:: বাঙালির ঐতিহ্য গৌরব গাঁথা পহেলা বৈশাখ। আর এ বৈশাখ ঘিরে প্রবাসীদের আনন্দের যেন সীমা নেই। দেশে প্রবাসের আনন্দ শেষ হলেও রয়ে গেছে প্রবাসে।

আর এ আনন্দে মেতে উঠেন প্রবাসী বাঙালিরা। প্রতিবারের ন্যায় এবারও মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশন আয়োজন করেছিল ‘বৈশাখী উৎসব’।

Maleshia

জমকালো এ উৎসবে ছিল ফ্যাশন শো ও সাংস্কৃতিক সন্ধ্যা। এছাড়া উৎসবে নানারকম বাহারি সাজে ছিলেন আয়োজকরা। বাদ পড়েনি প্রবাসীরাও। উৎসবের আঙিনায় বসেছিল মেলার হাট। ছোটদের খেলনা, খাবার ও কাপড়ের স্টল। এ যেন প্রবাসে এক টুকরো বাংলাদেশ।

Tarokara

উৎসবে জনপ্রিয় কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী, ব্যান্ড ‘চিরকুট’, জান্নাতুল সুমাইয়া হিমি, শিপন মিত্র, সাঞ্জু জন, স্বপ্নীল সজীব এবং ফ্যাশন ডিজাইনার ও ফ্যাশন হাউস ‘বিশ্বরঙ’ এর কর্ণধার বিপ্লব সাহাসহ বাংলাদেশের এক ঝাঁক তারকা নাচে-গানে ফ্যাশন ও উপস্থাপনায় প্রাণবন্ত হয়ে উৎসব। পুরো অনুষ্ঠান জুড়েই ছিল বিপ্লব সাহার উপস্থাপনা।

Maleshia

এছাড়াও তার কোরিওগ্রাফিতে ৪টি ভিন্ন ভিন্ন ফ্লেভারের গানে নৃত্য পরিবেশন করেন মডেল হিমি, সাঞ্জু জন ও শিপন মিত্র। ২৮ এপ্রিল দিনভর মালয়েশিয়ার ‘ক্রাফট কালচারাল কমপ্লেক্স রাজাচুলান’ ভেন্যুতে এ জমকালো উৎসবটি উপভোগ করেন প্রবাসীরা।

প্রতি বছরের ন্যায় এবারও শত শত প্রবাসী বাঙালি অংশগ্রহণ করে মেলায়। ফোরামের আমন্ত্রণে বাংলাদেশ থেকে উৎসবে আসা মডেল ও অভিনেত্রী হিমি জানান, ‘প্রথমবারের মতো দেশের বাইরে স্টেজশোতে পারফর্ম করেছি। অনেকটা নার্ভাস লাগছিল, তারপরও বেশ আনন্দ লাগছে এমন একটা আয়োজনের সঙ্গে থাকতে পেরে।’

Maleshia

মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের সভাপতি প্রফেসর আবুল বাশার বলেন, বাঙালির ঐতিহ্য গৌরব গাঁথা পহেলা বৈশাখ। পহেলা বৈশাখ ঘিরে দেশের ন্যায় প্রবাসেও চলে আনন্দের উৎসব। নাড়ির টানে এ উৎসবে মিলিত হই। আমাদের বাঙালিয়ানা উৎসব উপভোগ করেন মালয়েশিয়ান নাগরিকরাও।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: