সর্বশেষ আপডেট : ২২ মিনিট ২ সেকেন্ড আগে
সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাবি ছাত্রলীগের সম্মেলন: আসতে পারে নারী নেতৃত্ব

শিক্ষাঙ্গন ডেস্ক::
ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে রোববার। সম্মেলন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে প্রস্তুতিও প্রায় শেষ। এদিন সম্মেলন হলেও নতুন নেতৃত্বের নাম ঘোষণা করা হচ্ছে না। আর সংগঠনের শীর্ষপদে এবারই প্রথম নারী নেতৃত্ব আসার সম্ভাবনাও দেখা দিয়েছে।

সম্মেলনের দিন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ সম্মেলনের উদ্বোধন করবেন। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান বলেন, ‘যারা দলের দুর্দিনে পাশে ছিলেন এবং বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী, তারাই নেতৃত্বে আসবেন।’

বিভিন্ন সূত্রে জানা গেছে, সংগঠনের এ শাখার শীর্ষপদের দৌঁড়ে রয়েছেন, কেন্দ্রীয় উপ-সম্পাদক শেখ ইনান, সহ-সম্পাদক খাদিমুল বাশার জয়, সহ-সম্পাদক ইমরান জমাদ্দার, উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক মো. আরিফুজ্জামান ইমরান, ফজলুল হক হলের সভাপতি শাহরিয়ার সিদ্দিক শিশিম, রানা হামিদ, ছাত্র-বৃত্তি সম্পাদক শেখ সাগর আহমেদ, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ফুয়াদ হোসেন শাহাদাত, ঢাবি শাখার এএফ রহমান হলের সভাপতি হাফিজুর রহমান এবং কবি জসীমউদ্‌দীন হল শাখার সাধারণ সম্পাদক শাহেদ খান, উপ-স্কুল বিষয়ক সম্পাদক খাজা খায়ের সুজন,উপ-গণশিক্ষা সম্পাদক ফখরুল ইসলাম জুয়েল, কর্মসূচি ও পরিকল্পনা উপ-সম্পাদক মুরাদ হায়দার টিপু, উপ-আন্তর্জাতিক সম্পাদক এইচ এম তাজ উদ্দিন, ঢাবি শাখার সহ-সভাপতি মো. জাবেদ হোসেন, এস এম হলের সভাপতি তাহসান আহমেদ রাসেল এবং এ এফ রহমান হলের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুষার, জগন্নাথ হল ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, এসএম হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তাপস, কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক রকিবুল ইসলাম, ঐতিহ্য এবং ঢাবি শাখার সাংগঠনিক সম্পাদক হায়দার মোহাম্মদ জিতু।

এদিকে, শীর্ষপদে এবারই প্রথম নারী নেতৃত্ব আসার সম্ভাবনা দেখা দিয়েছে। নতুন মডেলে ছাত্রলীগ গড়ার যে কথা আলোচনা হচ্ছে, সেখানে পিছিয়ে নেই নারীরাও। শীর্ষপদের দৌঁড়ে এগিয়ে আছেন কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক উপ-সম্পাদক সাবরিনা ইতি, সহ-সভাপতি চৈতালী হালদার, শামসুন্নাহার হলের সভাপতি নিপু তন্বী, সাধারণ সম্পাদক জিয়াসমিন শান্তা, রোকেয়া হলের সভাপতি বিএম লিপি আক্তার।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘প্রধানমন্ত্রীর এক নম্বর পছন্দ মেধাবী ছাত্র। অবশ্যই যারা বিভিন্ন অভিযোগে অভিযুক্ত তারা আসবে না। যারা ছাত্রলীগকে ভালোবেসে জীবন বাজি রেখে বিভিন্ন আন্দোলন সংগ্রামে ছিল তারাই নেতৃত্বে আসবে।’




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: