সর্বশেষ আপডেট : ১ মিনিট ৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাস্তা সংস্কারের দাবীতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ, ইউওনও’র আশ্বাসে অবরোধ প্রত্যাহার

হবিগঞ্জ প্রতিনিধি:: হবিগঞ্জে জেলার নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের জনতা বাজার থেকে শতক পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার রাস্তা সংস্কারের দাবীতে ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্কুল,কলেজ পড়ুয়া শিক্ষার্থী,শ্রমিক ও সাধারণ মানুষ। এসময় মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এর ফলে উভয় পাশে কয়েক শতাধিক যানবাহন আটক পড়ে ।

শনিবার বেলা সাড়ে ১০টার দিকে ঢাকা সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের জনতার বাজারে মানববন্ধন শেষে রাস্তা অবরোধ করে বিক্ষোভ কওে ভুক্তভোগীরা । ২ঘন্টা রাস্তাা অবরোধ থাকার পর নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসানের আশ্বাসে আন্দোলনকারীরা অবরোধ তোলে নেন । জানা যায়, দীর্ঘদিন ধরে জনতার বাজার হতে শতক পর্যন্ত প্রায় ৪কিলোমিটার রাস্তা সংস্কারের দাবী জানিয়ে আসছেন সাধারণ শিক্ষার্থী ও এলাকাবাসী ।

জনপ্রতিনিধিরের একের পর এক আশ্বাসের পরও সংস্কার না হওয়ার ফলে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে ঘোষণা দেন ভুক্তভোগীরা । উক্ত মানববন্ধনে দিনারপুরর উচ্চ বিদ্যালয়, দিনারপুর কলেজ ও জনতা বাজার ও কাগাবালা সিএনজি স্ট্যান্ড শ্রমিকের ব্যানারে অংশগ্রহণ করে। মানববন্ধনে সাধারণ শিক্ষার্থী,শ্রমিক ও সাধারণ জনতা অভিযোগ করে বলেন,দীর্ঘ ৪বছর ধরে সংস্কার করার আশ্বাস দিয়ে আসলে ও রহস্যজনক কারণে এই সড়ক সংস্কার হচ্ছে না যার ফলে বৃষ্টির দিনে স্কুল,কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রী সড়ক দিয়ে পায়ে হেটে যাতায়াত কালে খাদা মাটিতে জর্জরিত হয়ে যায় স্কুল কলেজের পোশাক, এ রাস্তার মাধ্যমে সহজে পার্শ্ববর্তী মৌলভীবাজার জেলায় যাতায়াত করা যায় এটা অনেক আগেই সংস্কার হওয়ার দরকার ছিল। মানববন্ধন শেষে শিক্ষার্থী ও সাধারণ মানুষ মহাসড়ক অবরোধ করেন ।

এসময় বিভিন্ন শ্লোগানে মুখরিত হয় ঢাকা-সিলেট মহাসড়কের আশপাশ এলাকা । অবরোধ থাকার ফলে মহাসড়কের উভয় পাশে আটকা পড়ে কয়েক শতাধিক যানবাহন। এসময় মোবাইল ফোনে আন্দোলনকারীদের শান্তনা দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. আলমগীর চৌধুরী । পরে খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান,শেরপুর হাইওয়ে পুলিশের ওসি বিমল চন্দ্র ভৌমিক,গোপলার বাজার তদন্তকেন্দ্রের ইনচার্জ মোজ্জামেল হকসহ এলাকার বিশিষ্ট গণমান্য ব্যক্তি ঘটনাস্থলে উপস্থিত হন । পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন-হাসান আন্দোলনকারীদের সঙ্গে আলাপকালে আগামী মাসিক উন্নয়ন সভায় উক্ত রাস্তার সংস্কারের বিষয়টি পাশ করিয়ে দেয়ার আশ্বাস প্রদান করলে আন্দোলনকারীরা অবরোধ তোলে নেন । পরে প্রায় দুই ঘন্টা পর যানচলাচল স্বাভাবিক হয় ।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: