সর্বশেষ আপডেট : ২০ মিনিট ৫৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের প্রথম ডিজিটাল নগরী হবে সিলেট – আইসিটি মন্ত্রী

ডেইলি সিলেট ডেস্ক:: দেশের প্রথম ডিজিটাল নগরী হবে সিলেট। এ লক্ষে সিলেটে হাইটেক পার্ক গড়ে তোলার সাথে সাথে আরো প্রয়োজনীয় প্রকল্প হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।
শনিবার সিলেট সিটি কর্পোরেশনের মালিকানাধীন প্রস্তাবিত আইসিটি ডিজিটাল ভবন স্থাপনের জন্য জমি পরিদর্শনকালে এমন তথ্য জানান মন্ত্রী।
প্রস্তাবিত আইসিটি ডিজিটাল ভবন স্থাপনের জন্য সিলেট নগর ভবনের পাশে হকার্স মার্কেটের বড় একটি অংশ এবং ধোপাদিঘীর পাড় এলাকা পরিদর্শন করেন তথ্যপ্রযুক্তি মন্ত্রী।

পরিদর্শন শেষে সাংবাদিকদের মন্ত্রী জানান, সিলেটকে দেশের প্রথম ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলতে সব রকম প্রস্তুতি নেয়া হয়েছে। সিলেটে কোম্পানীগঞ্জে ইলেকট্রনিক সিটি স্থাপনের কাজ চলছে। একই সাথে সিলেট নগরীতে পুরো তথ্য প্রযুক্তি ব্যবস্থাকে এক ছাদের নিচে নিয়ে আসতে চেষ্টা করা হবে। মন্ত্রী বলেন, সিলেটের মনোরম দৃশ্য, হাওর আর নৈসর্গিক সৌন্দর্য মিলিয়ে ডিজিটাল বাংলাদেশের সম্পূর্ণ ডিজিটাল নগরী হবে সিলেট।
মন্ত্রী বলেন, সারা সিলেটে ছড়িয়ে ছিটিয়ে থাকা কম্পিউটার ব্যবসায়ীদের এক জায়গায় জড়ো করা হবে। এই বহুতল ভবনের বিভিন্ন স্তরে কম্পিউটারসহ, তথ্য প্রযুক্তির বিভিন্ন সেবা পাওয়া যাবে। এছাড়া সচেতনতা বাড়াতে বিভিন্ন ধরণের প্রশিক্ষণ, ই-কমার্স সংক্রান্ত যাবতীয় সুযোগ সুবিধা পাওয়া যাবে এখানেই। শীঘ্রই সিলেট সিটি কর্পোরেশনের সাথে এ বিষয়ে বৈঠক করে ভবন নির্মাণে চুড়ান্ত কাজ শুরু হবার কথাও জানান মন্ত্রী।
এসময় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, প্রবাসী অধ্যুষিত সিলেটের মানুষকে দ্রুতগতিতে সকল সেবা প্রধানের লক্ষে প্রস্তাবিত আইসিটি ডিজিটাল ভবন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এর আগে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার সিলেট নগর ভবনে আসেন। এসময় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী তাকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে মেয়রের কক্ষে এক সৌজন্য বৈঠক করেন তারা। নগরীর সড়ক প্রশস্তকরণ ছড়া, খাল ও চলমান উন্নয়ণ বিষয়ে নিয়ে আলোচনা করেন তারা।

এসময় সিসিকের প্রধান নির্বাহী এ জেড নূরুল হক, সচিব বদরুল হক, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, বাংলাদেশ কম্পিউটার সমিতির কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, মহাসচিব মোশাররফ হোসেন সুমন ও বাংলাদেশ কম্পিউটার সমিতির সিলেটের সভাপতি এনামূল কুদ্দুস উপস্থিত ছিলেন।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: