সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৪৭ সেকেন্ড আগে
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাদেনের সেই চিকিৎসককে কোথায় নিল পাকিস্তান?

আন্তর্জাতিক ডেস্ক:: ওসামা বিন লাদেনকে খুঁজে পেতে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ-কে সহায়তা করেছিলেন পাকিস্তানের এক চিকিৎসক। এই কাজের জন্য তার পুরস্কার পাওয়ার কথা থাকলেও ঘটেছে ভিন্ন ঘটনা। খবর এএফপি।

ওসামা বিন লাদেনকে খুঁজে বের করার কাজে সাহায্য করেছিলেন শাকিল আফ্রিদি নামের এক পাক চিকিৎসক। সাতবছর তিনি পেশোয়ারের একটি কারাগারে ছিলেন। কিন্তু সেখান থেকে তাকে অজ্ঞাত জায়গায় স্থানান্তরিত করা হয়েছে।

তিনি কেমন আছেন, কেনই বা তাকে স্থানান্তরিত করা হলো তার পুরোটা রহস্যই রয়ে গেছে। পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখুয়া প্রদেশের কারাগারের এক ঊর্ধতন কর্মকর্তা জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে শাকিল আফ্রিদিকে গোয়েন্দা কর্মকর্তারা নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছেন।

কি কারণে তাকে সরিয়ে নেয়া হয়েছে সেটা জানতে চাওয়া হলে ওই কর্মকর্তা বলেন, আমাকে লিখিতভাবে জানানো হয়েছে যে নিরাপত্তার খাতিরেই তাকে সরিয়ে নেয়া হয়েছে।

শাকিল আফ্রিদির ভাই জামিল আফ্রিদি এএফপিকে জানান, তাকে প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, তার ভাইকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

২০১২ সালের মে মাসে শাকিল আফ্রিদিকে ৩৩ বছরের কারাদণ্ড দেয় পাক আদালত। জঙ্গিদের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ স্বীকার করে নেয়ায় তার সাজা ঘোষণা করা হয়। তবে অনেক মার্কিন আইনজীবী বলছেন, ওসামা বিন লাদেনকে খুঁজে পেতে সাহায্য করায় পাকিস্তান এই চিকিৎসকের ওপর প্রতিশোধ নিয়েছে।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: