সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুই মাসে ফোরজি ব্যবহারকারী ২৫ লাখ ছাড়িয়েছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক::
বিগত দুই মাসে দেশের তিন শীর্ষ মোবাইল অপারেটরের ২৫ লাখ গ্রাহক ফোরজি সেবার সঙ্গে সম্পৃক্ত হয়েছে। এরমধ্যে গ্রামীণফোন ও রবি’র দশ লাখ করে বিশ লাখ এবং বাংলালিংকের মোট পাঁচ লাখ ফোরজি গ্রাহক হয়ে গেছে বলে জানিয়েছেন অপারেটরগুলো।

গ্রামীণফোনের এক্সটার্নাল কমিউনিকেশন্সের প্রধান সৈয়দ তালাত কামাল জাগো নিউজকে বলেন, দুই মাসে আমরা ১০ লাখের উপরে সিম ফোরজিতে কনভার্ট করতে পেরেছি। গ্রাহকদের একটি বড় অংশ আগে থেকেই উন্নত সেট ব্যবহার করায় শুরু থেকেই ফোরজি সেবা পাচ্ছেন তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, এখনো রাজধানীর বাইরে এই সেবা সীমিত আকারে নিশ্চিত করা গেছে। গ্রামীণফোন ঢাকার বনানী, বারিধারা, গুলশান, বসুন্ধরা, জিপি হাউস, উত্তরা ,মহাখালী, ঢাকা ক্যান্টনমেন্ট, বাড্ডা, তেজগাঁয়ে এবং চট্টগ্রামের দামপাড়া, নাসিরাবাদ, খুলশি, হালিশহর, পাহাড়তলী, আগরাবাদ, সিডিএ, চট্টগ্রাম এয়ারপোর্ট, পতেঙ্গা, কোতোয়ালী, চাঁন্দগাও, চট্টগ্রাম ইপিজেড, চট্টগ্রাম পোর্টে। রাজশাহীর আলুপট্টি, নিউমার্কেটে। খুলনার শিববাড়ি মোড়, সোনাডাঙ্গায়, সিলেটের জিপি অফিস এলাকা, জিন্দাবাজার, আম্বোরখানা, ঈদগাহ, উপশহরে। রংপুরের পায়রা চত্তর, ময়মনসিংহের ছাড়পাড়া, বরিশালে বিবির পুকুর, কুমিল্লার সেন্ট্রাল এবং ব্রাহ্মণবাড়িয়ার কিছু এলাকায় ফোরজি নেটওয়ার্ক চালু করেছে। বর্তমানে আরও কিছু জায়গায় এই নেটওয়ার্ক চালু করার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

রবি ফোরজি লাইসেন্স পাওয়ার এক রাতের মধ্যে দেশের ৬৪ জেলায় ফোরজি সেবা চালু করে ফেলে। বাংলালিংকের মোট পাঁচ লাখ ফোরজি গ্রাহক। কিছুদিন আগেই দেশের আটটি বিভাগ ও দুটি জেলা শহরের ৪০০ টাওয়ারে ফোরজি নেটওয়ার্কের আওতায় এনেছে তারা। বর্তমানে তাদের সক্ষমতা আরও বেড়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির এক কর্মকর্তা।

উল্লেখ্য, চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি টেলিটকসহ এই তিন বড় অপারেটর একসঙ্গে ফোরজির লাইসেন্স পায়। ওই দিন সন্ধ্যায় দেশে ফোরজি নেটওয়ার্ক চালু করে গ্রামীণফোন, বাংলালিংক এবং রবি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: