সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৪৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুযোগ কাজে লাগান: শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক::
অস্ট্রেলিয়ায় অধ্যয়নরত বাংলাদেশের শিক্ষার্থীদের জ্ঞানার্জনের সর্বোচ্চ সুযোগ কাজে লাগাতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশের এখানে যারা পড়তে আসে, শুধু ডিগ্রি নিয়ে যাওয়া নয়, এদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে।

শনিবার সকালে সিডনির প্যারাম্যাটায় ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির সাউথ ক্যাম্পাস পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। উচ্চতর শিক্ষার জন্য বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়া একটি প্রিয় গন্তব্য হিসাবেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ যখন উন্নয়নের পরবর্তী স্তরে যাচ্ছে, তখন আমাদের মানব সম্পদের আরো দক্ষতা প্রয়োজন। যে ক্ষেত্রে প্রশিক্ষণ এবং কারিগরি শিক্ষায় সহায়তা করতে পারে অস্ট্রেলিয়া। উন্নয়নশীল দেশের চ্যালেঞ্জ মোকাবেলায় অস্ট্রেলিয়ার উচ্চতর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সহায়তাও চান তিনি।

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়টিতে স্থাপিত বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধুকন্যা। এই বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের প্রায় ২০০ শিক্ষার্থী পড়াশোনা করছেন।

বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সরাসরি যুদ্ধে অংশগ্রহণকারী অস্ট্রেলিয়ার নাগরিক উইলিয়াম এ এস অডারল্যান্ডের বীরোচিত ভূমিকার কথাও স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিনদেশি এই মুক্তিযোদ্ধাকে ‘বীর প্রতীক’ খেতাব দিয়েছে বাংলাদেশ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: