সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভক্তের সঙ্গে মজার অভিজ্ঞতায় রিয়াজ

বিনোদন ডেস্ক:: নব্বই দশকে তার আবির্ভাব, মাতিয়ে রেখেছিলেন একটা দশক। ঢাকাই ছবির চলচ্চিত্রে রোমান্টিক হিরো হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন অনন্য এক উচ্চতায়। ‘বাংলার নায়ক’ ছবি দিয়ে অভিষিক্ত হলেও মুহাম্মদ হান্নানের ‘প্রাণের চেয়ে প্রিয়’ চলচ্চিত্র তিনি জয় করে নিয়েছিলেন বাংলা ছবির দর্শক।

বলছি চিত্রনায়ক রিয়াজের কথা। ২০১৬ সালে সর্বশেষ তার অভিনীত ‘কৃষ্ণপক্ষ’ ছবিটি মুক্তি পায়। এরপর থেকে চলচ্চিত্রের অভিনয়ে নেই তিনি। তবে সরব রয়েছেন শিল্পী সমিতির নেতৃত্বে।

চলচ্চিত্রে না থাকলেও ভক্ত হৃদয়ে আজও দোলা দেয় তার অভিনয়, নায়িকাদের সঙ্গে মিষ্টি মধুর রোমান্স। দীর্ঘদিনের ক্যারিয়ারে অনেক ভক্তই তৈরি হয়েছে তার। সেইসব ভক্তদের ভালোবাসার অনেক গল্পই দেখেছেন রিয়াজ। কিন্তু এনটিভির ‘স্বর্ণালী স্মৃতি’ অনুষ্ঠানে নিজের প্রজন্মের বাইরে এক নারী ভক্তের মুখোমুখি হয়ে মজার এক অভিজ্ঞতাই নিলেন তিনি।

এনটিভির জন্য নির্মিত অনুষ্ঠান ‘স্বর্ণালী স্মৃতি’-তে আজকের অতিথি হিসেবে দেখা যাবে রিয়াজকে। এই অনুষ্ঠানের শুটিং হয় গেল মঙ্গলবার রাতে। ‘স্বর্ণালী স্মৃতি’ মূলত তারকাদের নিয়ে সাজানো অনুষ্ঠান। যেখানে একজন তারকা তার ক্যারিয়ারের নানা গল্প বলে শোনান। শেয়ার করেন শুটিং, সেরা সিনেমা, সেরা গান, সহকর্মী ও নানা অভিজ্ঞতার কথা। পাশাপাশি অনুষ্ঠানে সেই তারকার সিনেমার কিছু গান গেয়ে শোনানো হয়।

রিয়াজের পর্বে গান পরিবেশন করেন ক্লোজআপ ওয়ান খ্যাত রাজিব ও বাংলাদেশ আইডলের নুসরাত। চিত্রনায়ক রিয়াজের অনেক বড় ভক্ত নুসরাত। কৈশোরে এই নায়কের সিনেমা দেখতেন মুগ্ধ হয়ে। সারাদিন গুনগুন করে গাইতেন প্রিয় নায়কের সিনেমার জনপ্রিয় গানগুলো। রিয়াজের গানগুলো সাধারণত রোমান্টিক হতো। তাই নুসরাতের ভালো লাগাটা ছিলো একটু বেশিই।

সেই গান প্রিয় নায়কের সামনে গাওয়ার সুযোগ হলো ‘স্বর্ণালী স্মৃতি’-তে। কিন্তু গান গাইতে গিয়ে নিজের মনযোগ হারিয়ে ফেলেন নুসরাত। বারবার কেবলই রিয়াজকে দেখছেন, রিয়াজের সামনে গাইছেন সেই অনুভূতিটা কাজ করছিলো। তাই বারবার গানে কণ্ঠ দিতে গিয়ে সুর-তালে গোলমাল করছিলেন নুসরাত। ব্যাপারটা বুঝতে পেরে রিয়াজ ভক্তকে সহজ ও সাবলীল হতে সাহায্য করেন। নুসরাতের কণ্ঠের প্রশংসাও করেন তিনি। অবশেষে গান গেয়ে অনুষ্ঠান শেষ করেন।

এ প্রসঙ্গে রিয়াজ বলেন, ‘ঘটনাটি বেশ মজাই দিয়েছে আমাকে। জীবনের অসংখ্য মানুষের ভালোবাসা পেয়েছি সিনেমার জন্য। তবে নুসরাতের ব্যাপারটি অন্যরকম ছিলো। ও নার্ভাস হয়ে গিয়েছিলো। আমি ব্যাপারটাকে সহজ করে দেয়ার চেষ্টা করেছি। তারপর বেশ মজা করেই অনুষ্ঠানের শুটিং করেছি আমরা।’

‘স্বর্ণালী স্মৃতি’ প্রচার হবে আজ বৃহস্পতিবার রাত ৯টায়। ওয়াহিদুল ইসলাম শুভ্র’র প্রযোজনা ও সৈকত সালাহউদ্দিনের গবেষণায় অনুষ্ঠানটিতে উপস্থাপনা করে থাকেন লাবণ্য। নায়ক রিয়াজকে নিয়ে প্রচার হবে এই অনুষ্ঠানের ৩০তম পর্ব।

অনুষ্ঠানে রিয়াজ শ্রদ্ধাভরে স্মরণ করেছেন চলচ্চিত্রে তার প্রিয় মানুষদের যারা পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেছেন। চিত্রনায়ক জসীম, পরিচালক মুহাম্মদ হান্নান, ‘প্রাণের চেয়ে প্রিয়’ ছবির ‘পড়ে না চোখের পলক’ গানের নৃত্য পরিচালক আমির হোসেন বাবুসহ আরও অনেকের নামই শোনা যাবে স্মৃতিচারণে।

পাশাপাশি রাজিব ও নুসরাতের কণ্ঠে দর্শক শুনবেন রিয়াজ অভিনীত পাঁচটি জনপ্রিয় গান। সেগুলো হলো ‘পড়ে না চোখের পলক’, ‘হৃদয়ের আয়না’, ‘এই বুকে বইছে যমুনা’, ‘অনেক সাধনার পরে আমি’। সবশেষে শিল্পীরা রিয়াজকে বিদায় দিতে দিতে গেয়ে শোনান ‘হৃদয়ের কথা’ সিনেমার ‘ভালোবাসবো বাসবো রে বন্ধু’ গানটি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: