সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪ সেকেন্ড আগে
সোমবার, ২১ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশে গণতন্ত্র আছে বলেই সমালোচনা করা যাচ্ছে – উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ:: সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক চিফ হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি বলেছেন, দেশে গণতন্ত্র আছে বলেই সমালোচনা করা যায়। যদি গণতন্ত্র না থাকতো তাহলে অপসমালোচনা করলেই আইনের আওতায় এনে শাস্তি দেয়া হত। শেখ হাসিনার সরকার সংবাদপত্র সাংবাদিকতাকে স্বাধীন করে দিয়েছেন। সাংবাদিকরা নানা বিষয় খোঁজে খোঁজে লেখনীর দ্বারা উপস্থাপন করে থাকেন। অবাধ স্বাধীনতা থাকার কারণেই মানুষ সবকিছু জানতে পারছেন। বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসাবে বিশে^র সাথে তাল মিলেয়ে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন মধ্যয় আয়ে রূপান্তরিত হয়েছে। তিনি বলেন, রাজনীতি করলে সমালোচনা থাকবে। তবে অতিরঞ্জিত কোন কিছুই শোভা পায় না। নির্বাচন কমিশন সীমানা নির্ধারণ করবে। এই সীমানা নিয়ে কাউকে হেয় করে দোষারূপ করা সমুচিত নয়। আগামী ডিসেম্বর মাসে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে। তাই সকলকে ঐক্যবদ্ধ হয়ে একযোগে কাজ করতে হবে।

মোঃ আব্দুস শহীদ এমপি বুধবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরগর বণিক কল্যাণ সমিতির আয়োজনে ১৪২৫ বঙ্গাব্দ বর্ষবরণ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। বণিক কল্যাণ সমিতির সভাপতি আব্দুল মালিক বাবুলের সভাপতিত্বে ও যুবনেতা গোপাল মণি এর উপস্থাপনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, মৌলভীবাজার পৌরসভার মেয়র আলহাজ¦ ফজলুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মোকতাদির হোসেন পিপিএম, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, পতনঊষার ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তওফিক আহমেদ বাবু, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল, শমশেনগর সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মছব্বির, আব্দুল গফুর, জাতীয় পার্টি সভাপতি দুরুদ আলী, সাংবাদিক মুজিবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এম এ আউয়াল উজ্জ্বল প্রমুখ।

প্রধান অতিথি আরো বলেন, বাঙালি ঐতিহ্য হচ্ছে মঙ্গলযাত্রা। নববর্ষ উদযাপন যদি না হয়, তাহলে বাঙালি জাতির জন্য একটি ঘাটতি থেকে যায়। বাণিজ্যে বসতি লক্ষী। এই অলংকারকে সকলের ধরে রাখতে হবে। নববর্ষ একে অপরের প্রতি সেতুবন্ধন সৃষ্টি হয়। তিনি শমশেরনগর বণিক কল্যাণ সমিতিকে এরকম অনুষ্ঠান করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। পরে বণিক কল্যাণ সমিতির পক্ষ থেকে সকল অতিথিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। শমশেরনগর বাজারের নানা সমস্যা রয়েছে। পর্যায়ক্রমে সকল সমস্যা সমাধান করা হবে বলে মো: আব্দুস শহীদ এমপি প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
আলোচনাসভা শেষে মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয় এবং র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: