সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বুধবার, ১৫ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বল্প ও মধ্যম আয়ের মানুষের জন্য ফ্ল্যাট নির্মাণ করবে সরকার

নিউজ ডেস্ক:: ঢাকার মিরপুরে স্বল্প ও মধ্যম আয়ের মানুষের কাছে বিক্রয়ের জন্য ১৫৪৫ বর্গফুট আয়তনের ফ্ল্যাটের ৮ ইউনিট বিশিষ্ট ২টি ১৪তলা ভবন নির্মাণ করবে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়। বুধবার সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত একটি প্রস্তাবের অনুমোদন দেয়া হয়।

সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সরকারি সফরে দেশের বাইরে থাকায় বৈঠকে সভাপতিত্ব করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বৈঠকে কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব এবং সংশ্লিষ্ট মন্ত্রণলয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, বৈঠকে ঢাকার মিরপুরস্থ ১৬ নম্বর সেকশনে স্বল্প ও মধ্যম আয়ের লোকদের কাছে বিক্রয়ের জন্য আবাসিক ফ্ল্যাট নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় ভবন নম্বর-১ ও ৬ (১৫৪৫ বর্গফুট আয়তনের ৮ ইউনিট বিশিষ্ট ২টি ১৪তলা ভবন) নির্মাণ কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। প্রকল্পে ব্যয় হবে ১১৫ কোটি ২৭ লাখ টাকা। দেশ উন্নয়ন লিমিটেড প্রকল্পটি বাস্তবায়ন করবে।

বৈঠকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্তৃক বাস্তবায়নাধীন ‘পূর্বাচল নতুন শহর’ শীর্ষক প্রকল্পের ৫ নম্বর সেক্টরের অভ্যন্তরে ১ দশমিক ৪৫ কিলোমিটার লেক উন্নয়ন কাজের ভেরিয়েশন প্রস্তাবও অনুমোদন দেয়া হয়েছে বলে অতিরিক্ত সচিব জানান। প্রকল্পের প্রাক্কলিত দর ছিল ১৭ কোটি ৩৪ লাখ টাকা। অতিরিক্ত কাজে ৭ কোটি ৫৬ লাখ টাকা বেড়ে প্রকল্পের মোট ব্যয় দাঁড়িয়েছে ২৪ কোটি ৯১ লাখ টাকা।

মোস্তাফিজুর রহমান বলেন, বরিশাল বিভাগের বরিশাল-ভোলা সড়কে কালাবদর ও তেঁতুলিয়া নদীর উপর পটুয়াখালী, আমতলী-বরগুনা সড়কে পায়রা নদীর উপর বাকেরগঞ্জ-বাউফল উপজেলা সড়কে কারখানা নদীর উপর এবং ঢাকা বিভাগের আড়াইহাজার-বানছারামপুর সড়কে মেঘনা নদীর উপর সেতু নির্মাণ প্রকল্পের ফিজিবিলিটি স্ট্যাডি কাজের ভেরিয়েশন প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি। প্রকল্পের প্রাক্কলিত দর ছিল ৩৯ কোটি ৭০ লাখ টাকা। প্রকল্পে অতিরিক্ত ১৬ কোটি ৬৪ লাখ টাকার কাজ হওয়ায় প্রকল্পের ব্যয় দাঁড়িয়েছে ৫৬ কোটি ৩৪ লাখ টাকা। কমিটি অতিরিক্ত ব্যয়ের অনুমোদন দিয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: