সর্বশেষ আপডেট : ১১ মিনিট ২৯ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলে সনাকের সমন্বয় সভা

শ্রীমঙ্গল সংবাদদাতা:: সচেতন নাগরিক কমিটি (সনাক), টিআইবি শ্রীমঙ্গলের উদ্যোগে এবং উপজেলা শিক্ষা অফিসের সহায়তায় উপজেলার ২৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি ও প্রধান শিক্ষকবৃন্দের সাথে প্রাথমিক শিক্ষা খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনয়নের লক্ষ্যে সেবার মানোন্নয়নে করণীয়’ শীর্ষক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সনাক সহ সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রনধীর কুমার দেব।
স্বজন সদস্য শাহ আরিফ আলী নাসিমের এর সঞ্চালনায়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম ও উপজেলা শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম তালুকদার।
সভায় স্বাগত বক্তব্য রাখেন সনাকের সহ সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য ।

টিআইবি ও সনাক সম্পর্কিত ধারণা এবং প্রাথমিক শিক্ষা সেবায় স্বচ্ছতা – জবাবদিহিতা বৃদ্ধি এবং সেবার মানোন্নয়নে করণীয় বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার চিত্ত রঞ্জন রায়। প্রাথমিক শিক্ষায় শ্রীমঙ্গল উপজেলার উল্লেখযোগ্য অর্জন ও সীমাবদ্ধতা এবং সমস্যা সমাধানে করণীয় এবং সমন্বয় সাধনে সার্বিক প্রত্যাশা, স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে গুনগত শিক্ষার মান নিশ্চিতকরণে শিক্ষকদের দায়িত্ব ও কর্তব্য এবং এসএমসি’র ভূমিকা বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন মোঃ সাইফুল ইসলাম তালুকদার উপজেলা শিক্ষা অফিসার, শ্রীমঙ্গল।
অভিভাবক সচেতনতা ও নাগরিক অংশগ্রহণ বৃদ্ধিতে করণীয় এবং বিদ্যালয়ের কার্যক্রমে এসএমসি’র অংশগ্রহণ ও প্রত্যাশিত সহযোগিতা বিষয়ে মুক্ত আলোচনা শুরু হয়, মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন গোপেন্দ্র গঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তরসূর সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম ভাড়াউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বরুনা ফয়জুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়, জামসি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএমসি’র সভাপতিগণ।

অনুষ্ঠানে সকল অংশগ্রহণকারীবৃন্দ “প্রাথমিক বিদ্যালয়সমূহে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি, সেবার মানোন্নয়ন ও সমন্বয় সাধনে স্থানীয় ও জাতীয় পর্যায়ে করণীয়” বিষয়ক সুপারিশ লিখিত আকারে প্রদান করেন। প্রতি বিদ্যালয়ে নিরাপদ পানি ও স্যানিটেশনের ব্যবস্থা করা, শিক্ষকদের শূন্য পদ পূরণ করা, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভা করার জন্য বাজেট বরাদ্দ রাখা, সকল বিদ্যালয়ে বিদ্যুৎ ব্যবস্থা করা, সকল বিদ্যালয়ে বালক বালিকা আলাদা টয়লেট ব্যবস্থা করা, প্রতি বিদ্যালয়ে দপ্তরি নিয়োগ দেয়া, বিদ্যালয়ের ভবন মেরামত ও সীমানা প্রাচীর দেয়ার ব্যবস্থা করা, সকল বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের খেলাধুলার জন্য খেলার মাঠ নিশ্চিত করা, শহীদ মিনারের ব্যবস্থা করা, টয়লেট নির্মান করা, এবং প্রতিটি বিদ্যালয়ে একজন অফিস সহকারী নিয়োগ দেয়ার সুপারিশ করা হয়। অনুষ্ঠানটি উপস্থিত ছিলেন স্বজন সমন্বয়কারী সৈয়দ ছায়েদ আহমদ, টিআইবির এরিয়া ম্যানেজার পারভেজ কৈরীসহ সনাক, স্বজনসহ সার্বিক সহযোগিতায় ছিলেন ইয়েস এবং ইয়েস ফেন্ডস গ্রুপ।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: