সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৫ সেকেন্ড আগে
সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৯৯২ বিশ্বকাপের ফরমেটে হবে ২০১৯ বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক:: ২৭ বছর পর পুরনো ফরমেটে হতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। ১৯৯২ সালে যে ফরমেটে খেলা হয়েছিল, সেই আদলেই ফিকশ্চার সাজানো হচ্ছে ২০১৯ বিশ্বকাপের। ইংল্যান্ডে অনুষ্ঠেয় এই আসরে মূলপর্বে খেলবে ১০টি দল, যারা ১৯৯২ বিশ্বকাপের মতোই লিগপর্বে একে অপরের বিপক্ষে খেলবে। সেখান থেকে সেরা চার দল যাবে নকআউট বা সেমিফাইনালে।

২০১৯ বিশ্বকাপটি শুরু হচ্ছে হাইভোল্টেজ এক লড়াই দিয়ে। ৩০ মে ওভালে উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড। পুরো ইংল্যান্ডে মোট ১১টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ম্যাচগুলো। ১৪ জুলাই লর্ডসে পঞ্চমবারের মতো বিশ্বকাপ ফাইনাল আয়োজন করবে ইংলিশরা।

বিশ্বকাপটি যেহেতু ইংল্যান্ডের গ্রীষ্ম মৌসুমে মাঠে গড়াবে, সেহেতু বৃষ্টির শঙ্কা নেই খুব একটা। তারপরও নকআউটের তিনটি ম্যাচের জন্য (দুটি সেমিফাইনাল আর একটি ফাইনাল) রিজার্ভ ডে রেখেছে আইসিসি।

ওল্ড ট্রাফোর্ডে ৯ জুন হবে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল, যাতে মুখোমুখি হবে পয়েন্ট তালিকার ১ নাম্বার দলের বিপক্ষে ৪ নাম্বার দল। দুইদিন পর এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনাল, যাতে লড়বে তালিকার দুই আর তিন নাম্বারে থাকা দল।

এবারের বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ড ছাড়াও সরাসরি খেলছে অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা আর শ্রীলঙ্কা। বাছাইপর্ব পেরিয়ে বিশ্বকাপে নাম লিখিয়েছে ওয়েস্ট ইন্ডিজ আর আফগানিস্তান।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: