সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪৭ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আবারও পেছালো বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ

নিউজ ডেস্ক:: বাংলাদেশের প্রথম কৃত্রিম উপগ্রহ ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট- ১’ মহাকাশে উৎক্ষেপণের তারিখ আবারও পেছানো হয়েছে। আগামী ৪ মে ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট’ উৎক্ষেপণ করার কথা থাকলেও নতুন করে ৭ মে সম্ভাব্য তারিখ ঠিক করা হয়েছে।

ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এ তথ্য জানিয়েছেন। বুধবার বিটিআরসির সভাকক্ষে টিআরএনবি আয়োজিত ‘বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট : সম্ভাবনার মহাকাশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ তথ্য জানান।

মোস্তফা জব্বার বলেন, ৪ মে যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বিকেল পাঁচটায় স্যাটেলাইটি মহাকাশের উৎক্ষেপ করার কথা থাকলেও তা পরিবর্তন হয়ে ৭ মে সম্ভাব্য তারিখ ঠিক করা হয়েছে।

 

jobbar-0

গোলটেবিল আলোচনায় বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, স্যাটেলাইট উৎক্ষেপণকারী প্রতিষ্ঠান স্পেস এক্স এ তথ্য নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, ৫ মে আবহাওয়া খারাপ হতে পারে। আবহাওয়ার এমন আশঙ্কা থেকেই স্যাটেলাইট উৎক্ষেপণের তারিখ পেছানো হয়েছে।

আলোচনা সভায় অন্যান্যদের বঙ্গবন্ধু স্যাটেলাইট প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী মোহাম্মদ মেজবাহউজ্জামানসহ সংশ্লিষ্ট এবং টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্কের সদস্যরা উপস্থিত ছিলেন।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: