সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২৬ সেকেন্ড আগে
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সড়ক পরিবহন আইনের খসড়া সংসদে উত্থাপনের জন্য প্রস্তুত : আইনমন্ত্রী

নিউজ ডেস্ক:: সড়ক দুর্ঘটনারোধে সড়ক পরিবহন আইন-২০১৭ সংশোধনীর প্রস্তাব সংসদের বাজেট অধিবেশনে উত্থাপন করা হতে পারে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

তিনি বলেছেন, সড়ক দুর্ঘটনারোধে সড়ক পরিবহন আইন-২০১৭ সংশোধনীর প্রস্তাব সংসদের আগামী বাজেট অধিবেশনে উত্থাপনের জন্য প্রস্তুত রয়েছে।

রোববার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে জেলা ও দায়রা জজ এবং সমপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাদের এক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, সড়ক পরিবহন আইন-২০১৭ খসড়া অনুমোদন হওয়ার পর এটা এখন তিনটা মন্ত্রণালয়ের মধ্যে আলাপ-আলোচনার পর্যায়ে রয়েছে। মূলত আইনটা ভেটিং পর্যায় আছে। যেহেতু এটা একটা অত্যন্ত গুরুত্বপূর্ণ আইন সেহেতু আমরা এ আইনটা নিয়ে সকল স্টেকহোল্ডারকে সঙ্গে আলাপ-আলোচনা করছি।

তিনি বলেন, সড়ক পরিবহনের সঙ্গে জড়িত যা কিছু আছে সবকিছুকে এই আইনের মাধ্যমে অ্যাড্রেস করার চেষ্টা করা হচ্ছে। আমি শুধু এটাই বলবো এগুলোর মামলা যখন আদালতে আসবে তখন অন্ততপক্ষে এটুকু নিশ্চিত করবো শাস্তির মাধ্যমে যাতে সতর্কতা বৃদ্ধি হয়। যেই শাস্তি দেয়া হবে চালক-মালিকরা যাতে বুঝতে পারেন এ রকম অপরাধ করে পার পাওয়া যাবে না।

তারেক মাসুদ ছাড়া আর তেমন কোনো বিচার দৃশ্যমান হয় না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনি শুধুমাত্র এমন পরিসংখ্যান দেন যে আদালতে এসে বিচার পায়নি এমন মামলা কয়টি। আমার মনে হয় যে, এই যে, বাজেট সেশন আসছে সেখানে অন্ততপক্ষে আইনটা উত্থাপন করার মতো প্রস্তুতি আমাদের আছে।

প্রতিষ্ঠানের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মুসা খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক প্রমুখ।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: