সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ১৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দৃষ্টিভঙ্গি বদলালেই কেবল মার্কিন বন্দিদের মুক্তি : ইরান

আন্তর্জাতিক ডেস্ক:: ইরানের পররাষ্ট্র মন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ বলেছেন, ট্রাম্প প্রশাসন যদি দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে তাহলে তেহরান যুক্তরাষ্ট্রের সঙ্গে বন্দি বিনিময় আলোচনায় বসতে রাজি আছে।

রোববার সিবিএস টেলিভিশন চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি মন্তব্য করেন। ইরানের এই পররাষ্ট্র মন্ত্রী বলেন, বন্দি বিনিময় আলোচনাটি সম্পূর্ণ মানবিক দৃষ্টিভঙ্গির ব্যাপার। তবে এজন্য দরকার দৃষ্টিভঙ্গির বদল। ইরানকে অবজ্ঞা করার জন্য ট্রাম্প প্রশাসনের তিরস্কার করেন জারিফ।

তেহরানে পাঁচ মার্কিন নাগরিক আটক রয়েছেন; যাদের মধ্যে ৮১ বছর বয়সী বকর নামাজিও নামের এক ব্যক্তি রয়েছেন। তার শরীরের অবস্থা ভালো নয়।

ট্রাম্প বলেছেন, তিনি ইরানের সঙ্গে পরমাণু চুক্তি আর চলমান রাখবেন না। যুক্তরাষ্ট্রের নবনিযুক্ত জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন ইরানের বিষয়ে ট্রাম্প প্রশাসনের দৃষ্টিভঙ্গি পরিবর্তন আনার জন্য পরামর্শ দিয়েছেন।

মার্কিন প্রেসিডেন্টকে উদ্দেশ্য করে জাভেদ জারিফ বলেন, ‘আপনি একটি দেশকে, দেশের মানুষকে, দেশের সরকারকে অব্যাহতভাবে প্রকাশ্যে অবজ্ঞা করে, দোষারোপ করে আলোচনায় বসতে পারেন না। এমনটা করে শাসনব্যবস্থায় পরিবর্তন আনার চিন্তা মতিভ্রম ছাড়া আর কিছুই নয়।’

২০১৬ সালের জানুয়ারিতে, ওবামা প্রশাসনের ও ইরানের জ্যেষ্ঠ কর্মকর্তাদের মধ্যে কয়েক মাস গোপন আলোচনা চলার পর যুক্তরাষ্ট্র ৭ ইরানীকে মুক্তি দিলে তেহরান ৪ মার্কিন নাগরিককে মুক্তি দেয়।

সূত্র : এএফপি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: