সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুক্তিযোদ্ধা সাংবাদিক গজনফর আলী চৌধুরী’র দাফন সম্পন্ন, বিভিন্ন মহলের শোক

মৌলভীবাজার প্রতিনিধি:: মৌলভীবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, বীরমুক্তিযোদ্ধা সাংবাদিক, এড. গজনফর আলী চৌধুরী’র (৭৬) মূত্যৃতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ।

গত শুক্রবার বেলা ২টায় তিনি শহরেরএকটি প্রাইভেট ক্লিনিকে বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেছেন। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন।

শনিবার বেলা ১১টায় মৌলভীবাজার টাউন ঈদগাহ মাঠে মরহুমের শেষ জানাযা নামাজ সম্পন্ন শেষে পারিবারিক কবর স্থানে সমাহিত করা হয়।
মরহুম গজনফর আলী মৃত্যুকালে তিনি ১ মেয়ে, ১ ছেলে স্ত্রী ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গজনফর আলী চৌধুরী ষাটের দশকে মৌলভীবাজারে ছাত্র আন্দোলনের অন্যতম প্রাণপুরুষ ছিলেন । মৌলভীবাজার কলেজে তিনি ছিলেন ছাত্র ইউনিয়নের অন্যতম প্রতিষ্ঠাতা ।কলেজের নির্বাচিত ভিপি ছিলেন । ঊনসত্তরের গণঅভ্যুত্থানের সময় জেল খেটেছেন ।ছাত্রজীবন শেষে তিনি ন্যাপ নেতা হিসেবে জাতীয় ভাবে ব্যাপক পরিচিতি লাভ করেন ।মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক গজনফর আলী চৌধুরী ছিলেন নিবেদিতপ্রাণ একজন রাজনীতিবিদ । আশির দশকের পর তিনি আমেরিকা চলে যান । সেখানেও বাংলাদেশের প্রগতিশীল রাজনীতির প্রতিনিধিত্ব এবং গনমাধ্যমের সাথে সমপৃক্ত ছিলেন ।

মরহুম অ্যাডভোকেট গজনফর আলী চৌধুরী ছিলেন একজন দেশবরেণ্য বাম রাজনীতিবিদ। তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক গণপরিষদ সদস্য অাজিজুর রহমান, প্যানেল স্পিকার সৈয়দা সায়রা মহসিন এম পি, হুইপ শাহাবুদ্দিন আহমদ, সাবেক চিফহুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এম পি, জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান,উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপি সম্পাদক মিজানুর রহমান, চেম্বার অব কমার্স ইন্ড্রাঃ এর সভাপতি কামাল হোসেন, মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি আব্দুল হামিদ মাহবুব,সম্পাদক সালেহ এলাহি কুটি, সাংবাদিক সমিতি জেলা ইউনিটের সম্পাদক আনহার আহমদ সমশাদ, জেলা জাসদ সভাপতি এম এ হক, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন নজরুল। বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৌমিত্র দেব। এছাড়া অনলাইন প্রেসক্লাব, মানবাধিকার সাংবাদিক ফোরাম,ফটো জার্নালিস্ট এসোসিয়শন,মানবাধিকার কমিশন সহ শুভাকাঙ্ক্ষী ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে বিদেহী আত্মার শান্তি ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: