সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ২৫ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাইড শেয়ারিংয়ে ভোগান্তি হলে যা করবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক::
দিন দিন বাড়ছে রাইড শেয়ারিং অ্যাপের ব্যবহার। বর্তমানে বাংলাদেশে এই সেবা নিয়ে এসেছে উবার ও পাঠাও। তবে মাঝে মধ্যে এ সেবা নিতে ও দিতে গিয়েও বিড়ম্বনায় পড়তে হয়েছে অনেককেই। সমস্যা যেমন আছে তার সমাধানও আছে। তাই উবার ও পাঠাওয়ে সমস্যায় পড়লে কী করবেন তা নিয়েই আজকের আয়োজন।

মনে রাখবেন প্রতিটি অ্যাপেই চালক ও সেবার বিষয়টি নিয়ে রেটিংয়ের ব্যবস্থা আছে। ফলে যাত্রী ও চালককে বিষয়টি মাথায় রাখতে হয়।

উবারে যেভাবে অভিযোগ দেবেন:
খারাপ অভিজ্ঞতা হলে উবারের ‘ইউর ট্রিপস’ অপশনে গেলে ‘হেল্প’ নামে একটি অপশন আসবে। সেখানে বিভিন্ন অভিযোগের ধরন আছে। এখানে সমস্যা অনুযায়ী যাত্রীরা অভিযোগ জানাতে পারবেন।

পাঠাওয়ে যেভাবে অভিযোগ দেবেন:
পাঠাওয়ের ‘হিস্ট্রি’ অপশনে গিয়ে চালক সম্পর্কে ও ভ্রমণের অভিজ্ঞতা জানানোর সুযোগ আছে। পাঠাওয়ের কল সেন্টারও আছে। এ ছাড়া ০৯৬৭৮১০০৮০০ নম্বরে ফোন করেও অভিযোগ জানানো যায়।

এ ছাড়া আমার বাইক, আমার রাইড, লেটস গো, ইজিয়ার, মুভ, ডাকোসহ অনেক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান এখন এই সেবা দিয়ে যাচ্ছে। প্রতিটি অ্যাপেই অভিযোগ জানানোর সুযোগ আছে। আর নিয়মটাও প্রায় একই।

অভিযোগের পরিপ্রেক্ষিতে কী ধরনের ব্যবস্থা নেয়া হয় সে বিষয়ে পাঠাওয়ের অপারেশনস ম্যানেজার আবদুল্লাহ আল ওয়াসিফ জানান, দুপক্ষ থেকে অভিযোগের বিষয়টি সম্পর্কে আগে জানা হয়। তারপর গুরুত্ব বিবেচনা করে সাময়িক বা স্থায়ী বরখাস্ত করা হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: