সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ৪৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আসছে ১০০ বলের আকর্ষণীয় এক ফরমেট

স্পোর্টস ডেস্ক:: টেস্ট থেকে ওয়ানডে, এরপর টি-টোয়েন্টি। ক্রিকেটে এখন সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি ফরমেটটাই। সময় বাঁচে, বিনোদন বেশি, সর্বোপরি টান টান উত্তেজনার ম্যাচ উপহার দেয়ায় জুড়ি এই ফরমেটের। তবে ক্রিকেট তো দিনকে দিন আধুনিক হবেই। এই আধুনিকতার ধারাবাহিকতায় আসতে যাচ্ছে ১০০ বলের নতুন এক ফরমেট। যেখানে ওভারগুলো সাজানো হবে আকর্ষণীয় পদ্ধতিতে।

টি-টোয়েন্টি ২০ ওভারের খেলা। প্রতি ইনিংসে ১২০ বল। নতুন ফরমেটে প্রতি ইনিংসে থাকবে ১০০ বল। ছয় বলেই থাকবে ওভার। তবে ১০০ বল মিলবে কিভাবে? ১৫ ওভারে তো ৯০ বল হয়ে যাচ্ছে। বাকি থাকছে ১০ বল। দুই ওভারও নয়, আবার এক ওভারও নয়।

এখানেই এই ফরমেটের মূল আকর্ষণ। ছয় বলের ১৫ ওভার হবে। তবে শেষ ওভারটা হবে ১০ বলের। তাতে খেলায় বাড়তি উত্তেজনা তৈরি হবে। অনেকটা সুপার ওভারের মতো।

ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি) আনছে এই নতুন ফরমেটের ক্রিকেট। বৃহস্পতিবার এমসিসিতে এটি সর্বসম্মতিক্রমে অনুমোদন হয়েছে। এমসিসিই মূলত বিশ্ব ক্রিকেটের বড় পরিবর্তনগুলোর সুপারিশ করে থাকে।

প্রস্তাব অনুযায়ী, নতুন এই ফরমেটে আলাদা আলাদা দুটি টুর্নামেন্ট খেলবে পুরুষ এবং নারী দল। টুর্নামেন্ট দুটিতে দল থাকবে আটটি করে। ইসিবি জানিয়েছে, পাঁচ সপ্তাহের এই টুর্নামেন্টে ম্যাচগুলো হবে সাউদাম্পটন, বার্মিংহাম, লিডস, লন্ডন, ম্যানচেস্টার, কার্ডিফ আর নটিংহামে। লর্ডস আর ওভাল লন্ডনের দলগুলোকে আতিথ্য দেবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: