সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের দাবীতে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট মকিস মনসুর এর খোলা চিঠি

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ্,
বিশ্বনন্দিত মানবতাবাদী নেত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা আপনাকে বৃটেনে বসবাসরত মৌলভীবাজার জেলাবাসীর পক্ষ থেকে লন্ডনে স্বাগত জানাচ্ছি। আপনার চলমান সন্ত্রাস, জঙ্গীবাদ বিরোধী পদক্ষেপ দেশের মানুষের বিপুল সমর্থন রয়েছে। বাংলাদেশ যে সমৃদ্ধির সাথে এগিয়ে যাচ্ছে তা এখন বিশ্বব্যাপী স্বীকৃত। সামাজিক সূচকে বাংলাদেশের অগ্রগতি এখন অনেক দেশের জন্য উদাহরণ । বিশেষ করে শিক্ষা, নারীর ক্ষমতায়ন, মাথা পিছু আয়, কৃষি তথ্য প্রযুক্তি ইত্যাদি ক্ষেত্রে উল্লেখ্যযোগ্য অগ্রগতি দেশ বিদেশে প্রশংসিত হয়েছে বার বার। দেশের এই অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে দেশের বিপুল সংখ্যক শিক্ষার্থীদের উচ্চ শিক্ষাকে নিশ্চিত করতে শিক্ষাকে সর্বাধিক অগ্রাধিকার দিয়ে আপনার সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। আপনি নিজেও দেশে উচ্চ শিক্ষাকে এগিয়ে নিতে সর্বোচ্চ অবাদ ও সহজ করার পক্ষে আন্তরিকতার সহিত কাজ করে যাচ্ছেন।

২৫ লক্ষ জনগণের প্রাণের দাবি মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই। দেশ বিদেশে এই ক্যাম্পেইন মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই। ওয়ার্ল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটর্সআপ গ্রুপের মাধ্যমে মৌলভীবাজার জেলাবাসী আজ ঐক্যবদ্ধ। দীর্ঘ ১০ বছর ধরে এই দাবি আদায়ের লক্ষ্যে জেলাবাসী ক্যাম্পেইন চালিয়ে আসছেন। ইতি মধ্যে সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ মৌলভীবাজার সফলতার সহিত সভা, সমাবেশ সেমিনার ও হাজার হাজার মানুষের অংশগ্রহনে জেলার সর্ববৃহৎ মানববন্ধন করা সহ জাতীয় সংসদের মাননীয় চীপ হুইফ এর মাধ্যমে আপনার ও স্বাস্থ্য মন্ত্রীর বরাবরে স্মারক লিপি প্রদান । স্থানীয় সংসদ সদস্যসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ে মতবিনিময় সভা করা হয়েছে।
২৫লক্ষ জনগণের প্রাণের দাবিতে মৌলভীবাজারবাসী ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশের রাজধানী ঢাকাসহ, লন্ডন, আমেরিকা কানাডা, কুয়েত, কাতার, ইউরোপ, মধ্যপ্রাচ্য ও বিভিন্ন দেশে এমনকি বৃটেনের বিভিন্ন শহরে মতবিনিময় সভা সমাবেশ মৌলভীবাজার জেলা সদরে ঐহাসিক গোল টেবিল বৈঠক করা সহ সভা সমাবেশের মাধ্যমে প্রবাসীরা ক্যাম্পেইন চালিয়ে আসছেন। এই ধারাবাহিকতায় গত ১৯ মার্চ ২০১৮ লন্ডনের সুরমা সেন্টারে জেলাবাসীর পক্ষ থেকে জনসমাবেশ ও ওয়ার্ল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটর্সআপ গ্রুপের মাধ্যমে গত ১০ এপ্রিল ২০১৮ সেন্ট্রাল লন্ডনের অট্রিযাম হলে বৃটেনে বসবাসরত মৌলভীবাজার জেলাবাসীর উপস্থিতিতে বৃটেনের ইতিহাসে এই প্রথম বারের মত গোল টেবিল বৈঠক সম্পন্ন করার মাধ্যমে বৃটেনে ক্যাম্পেইন চালিয়ে আসছেন। এইসব কর্মসূচীতে সকলেই মৌলভীবাজারে একটি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার যৌক্তিক দাবির সাথে একাত্বতা পোষণ করেন।

মাননীয় প্রধানমন্ত্রী,
আপনি অবগত আছেন মৌলভীবাজার একটি অগ্রসরমান ও অর্থনৈতিক সমৃদ্ধ এলাকা। সরকারের বিপুল পরিমাণ রাজস্ব আদায়ে গুরুত্বপূর্ণ অবদান রাখছে এই জেলার বনজ ও খনিজ সম্পদ শিল্প, পর্যটন শিল্প, চা শিল্প ও আগর শিল্প ইত্যাদি । প্রবাসীদের পাঠানো রেমিটেন্স দেশের অর্থনীতিকে করেছে সমৃদ্ধ। শিক্ষা ও স্বাস্থ্যখাতে এই জেলার আরো উন্নয়ন সময়ের দাবি। পর্যটনের জন্য সমৃদ্ধ এই জেলা।
এই জেলার অনেক মেধাবী শিক্ষার্থী আছে যারা প্রাইভেট মেডিকেলে টাকার অভাবে পড়তে পারে না। সরকারি বিশ্ববিদ্যালয় না থাকায় প্রতি বছর উচ্চ মাধ্যমিক পাশ করেও উচ্চ শিক্ষা গ্রহণ করতে পারে না বিপুল সংখ্যক শিক্ষার্থী । যার ফলে ঝরে পড়া শিক্ষার্থীর হার বাড়ছে। ৭টি উপজেলার প্রায় ২৫ লক্ষ মানুষের জন্য নাই কোনো মেডিকেল কলেজ। অনেক মুমূর্ষ রোগীকে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসা দেয়া সম্ভব হয় না যে কারণে অনেক মুমূর্ষ রোগী সিলেট অথবা ঢাকা নেওয়ার পথেই মৃত্যুমুখে পতিত হন। সার্বিক অবস্থা বিবেচনায় মৌলভীবাজারে দ্রুত মেডিকেল কলেজ স্থাপন জরুরী । সেই সাথে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রক্রিয়া অনতিবিলম্বে শুরু করার জন্য আমরা সবিনয় নিবেদন করছি।
মাননীয় শিক্ষা বান্ধব নেত্রী
আমাদের মৌলভীবাজার জেলার সার্বিক উন্নয়নে আপনার সরকারের অবদান আমরা শ্রদ্ধার সাথে স্মরন করছি। উন্নত সমৃদ্ধশালী জাতিগঠনে উচ্চ শিক্ষার বিকল্প নাই । দেশের মানুষ অবগত আছেন আপনার সরকার শিক্ষাখাতে বরাদ্দ বৃদ্ধিসহ শিক্ষার উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন যা নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে। বর্তমান সরকার দায়িত্ব পাওয়ার প্রথম মেয়াদেই স্বল্পতম সময়ে ২০১০ সালে জাতীয় শিক্ষানীতি প্রনয়নের মধ্য দিয়ে দেশের শিক্ষা ব্যবস্থার মৌলিক পরিবর্তনের কর্ম প্রচেষ্ঠা শুরু করেছেন। এ উদ্যোগ গ্রহণ করার কারণে দেশের প্রান্তিক জনগোষ্টির জন্য শিক্ষার সুযোগ সহজলভ্য করা হয়েছে বলে আমরা বিশ্বাস করি। আমরা অবগত আছি সময়ের চাহিদা বিবেচনায় রেখে সরকার দেশে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান বৃদ্ধিতে উদ্যোগ নিয়েছেন। আমরা চাই সরকারের এ প্রশংসনীয় উদ্যোগের বাস্তবায়ন অগ্রাধিকার ভিত্তিতে মৌলভীবাজার শিক্ষা ও স্বাস্থ্যখাত সমৃদ্ধ হোক। আমাদের মৌলভীবাজার এর রয়েছে গর্ব করার মত বিভিন্ন গৌরবোজ্জল ইতিহাস। ইতিহাসের সেই গৌরবকে ধরে রাখতে হলে তরুণ প্রজন্মকে যোগ্য ও দক্ষ করে গড়ে তুলতে হবে। আমরা মৌলভীবাজার জেলাবাসী একই চেতনায় মিলিত হয়ে মৌলভীবাজার জেলাবাসীর প্রাণের দাবী মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে আপনার সদয় সুদৃষ্টি কামনা করছি।

মাননীয় প্রধানমন্ত্রী
পরিশেষে বিনীত ভাবে উল্লেখ করতে চাই সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি বাস্তবায়ন হলে মৌলভীবাজার জেলাবাসী আপনার সরকারের কাছে চিরকৃতজ্ঞ থাকবে। পরিশেষে আপনার সুস্বাস্থ্য ও দীঘায়ু ও সার্বিক কল্যাণ কামনায়:- মোহাম্মদ মকিস মনসুর আহমদ.এডমিন. মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপ.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: