সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২২ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইতালিতে মুজিবনগর দিবস পালিত

প্রবাস ডেস্ক:: ইতালির রোমে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে ১৭ এপ্রিল স্থানীয় সময় সকাল ১০টায় দূতাবাসের হল রুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে রোমে বসবাসরত বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রবাসী বাংলাদেশি এবং দূতাবাসের সকল কর্মকর্তা/কর্মচারী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। আলোচনা সভায় বক্তারা মুক্তিযুদ্ধে এবং স্বাধীন দেশ হিসেবে বিশ্বের মানচিত্রে বাংলাদেশের অভ্যুদয়ে মুজিবনগর সরকারের ভূমিকা গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।

এ সময় রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বাংলাদেশের স্বাধীনতা লাভে বঙ্গবন্ধুর আত্মত্যাগ শ্রদ্ধার সাথে স্মরণ করেন। এ ছাড়া স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ে জাতীয় চার নেতার অবদান এবং ত্রিশ লক্ষ শহীদের আত্মত্যাগের কথাও তিনি সশ্রদ্ধ চিত্তে উল্লেখ করেন।

মুক্তিযুদ্ধে মুজিবনগর সরকারের ভূমিকা সম্পর্কে তিনি বলেন, মুজিবনগর সরকার বাংলাদেশের স্বাধীনতা অর্জনকে ত্বরান্বিত করতে এবং বাংলাদেশের স্বাধীনতার স্বপক্ষে বিশ্ব জনমতকে সংগঠিত করতে অত্যন্ত গুরত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

রাষ্ট্রদূত মুক্তিযুদ্ধে কূটনীতিকদের অবদানের কথাও বিশেষভাবে উল্লেখ করেন।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: